মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ।। ১৪ ফাল্গুন ১৪৩০ ।। ১৭ শাবান ১৪৪৫


আল্লামা তাকি উসমানির ধারাবাহিক আত্মজীবনী ইয়াদেঁ এর সকল পর্ব

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবদুল্লাহ তামিম।।

জামিয়া দারুল উলুম করাচির মুখপাত্র ‘ماہنامہ البلاغ মাহনামা আল-বালাগ’ এ ধারাবাহিকভাবে প্রকাশিত বিশ্বনন্দিত আলেম, স্কলার আল্লামা তাকি উসমানির আত্মজীবনী আওয়ার ইসলামে ধারাবাহিকভাবে প্রকাশিত হচ্ছে।

এ বিষয়ে আল্লামা তাকি উসমানি আনুষ্ঠানকিভাবে আওয়ার ইসলামকে অনুমতি প্রদান করেছেন। জানুয়ারি ০১, ২০১৮ মঙ্গলবার জামিয়া দারুল উলুম করাচির তাখাসসুস ফিল ইফতার শিক্ষার্থী, আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের শুভাকাঙ্ক্ষি উমর ফারুক ইবরাহীমীর মাধ্যমে আল্লামা তাকি উসমানি ও পত্রিকা কর্তৃপক্ষের কাছে আত্মজীবনী ‘ইয়াদে’ অনুবাদের অনুমতি চাওয়া হলে তিনি খুশি মনে রাজি হন।

এসময় তাদের কাছে মাওলানা উমর ফারুক বিশ্বব্যাপী বাংলা ভাষাভাষীদের মধ্যে আওয়ার ইসলাম-এর কার্যক্রম তুলে ধরা হলে তারা সন্তুষ্টি প্রকাশ করেন। তারা আওয়ার ইসলামের সর্বাঙ্গীন সফলতাও কামনা করেন।

আল্লামা তাকি উসমানির নতুন ধারাবাহিক আত্মজীবনী “یادیں ইয়াদেঁ ” মাহনামা আল-বালাগে সফর ১৪৩৯ হিজরি, নভেম্বর ২০১৭ ইংরেজি মাস থেকে। সেখানে তিনি নিজের জীবন ও দর্শনসহ নানা কাহিনি তুলে ধরছেন।

আল্লামা তাকি উসমানির “یادیں ইয়াদেঁ ” আল-বালাগে প্রকাশিত হয়েছে। আওয়ার ইসলামেও ধারাবাহিকভাবে প্রকাশ হবে ইনশাল্লাহ। আলহামদুলিল্লাহ আমরা ২৫ পর্ব প্রকাশ করেছি। ভাষান্তর করছেন দারুল উলুম দেওবন্দের সাবেক শিক্ষার্থী ও দারুল উলুম করাচিতে ইফতা সমাপনকারী মাওলানা উমর ফারুক ইবরাহীমী।

আওয়ার ইসলামে লেখাটি প্রতি রোববার ও বুধবার প্রকাশিত হচ্ছে। কয়েকশ পাঠকপ্রিয় গ্রন্থের রচয়িত ও যুগশ্রেষ্ঠ চিন্তাশীল এ লেখকের আত্মজীবনী পড়তে এখন আর বই হওয়ার দীর্ঘ অপেক্ষা করতে হবে না ইনশাল্লাহ।

আওয়ার ইসলামে পড়তে চোখ রাখুন প্রতি রোববার ও বুধবার।

পূর্বের সব পর্ব পড়তে নিচে দেখুন

১ম কিস্তি

২য় কিস্তি

৩য় কিস্তি

৪র্থ কিস্তি

৫ম কিস্তি

৬ষ্ঠ কিস্তি

৭ম কিস্তি

৮ম কিস্তি

৯ম কিস্তি

১০ম কিস্তি

১১ তম কিস্তি

১২ তম কিস্তি

১৩ তম কিস্তি

১৪ তম কিস্তি

১৫ তম কিস্তি

১৬ তম কিস্তি

১৭ তম কিস্তি

১৮ তম কিস্তি

১৯ তম কিস্তি

২০তম কিস্তি

২১ তম কিস্তি

২২ তম পর্ব

২৩ তম পর্ব

২৪ তম পর্ব

২৫ তম পর্ব

ওআই/আবদুল্লাহ তামিম


সম্পর্কিত খবর