শনিবার, ২৫ মে ২০২৪ ।। ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১৭ জিলকদ ১৪৪৫


সিরাতুন্নাবী সা. বক্তৃতা প্রতিযোগিতা ও বইমেলা উৎসব, অংশ নেবেন যেভাবে


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি: সংগৃহীত

প্রতি বছরের মতো এবারও রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের আলোকিত জীবনকে ছাত্রদের মাঝে ছড়িয়ে দিতে শেখ জনুরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসার উদ্যোগে ও আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে এবং হাফেজ্জী হুজুর চ্যারিটেবল সোসাইটির সহযোগিতায় আয়োজিত হচ্ছে সিরাতুন্নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উৎসব ২০২৩।

আগামী ৫, ৬ ও ৭ অক্টোবর (বৃহস্পতি, শুক্র ও শনিবার) অক্টোবরে রাজধানীর চৌধুরীপাড়ায় অবস্থিত শেখ জনুরুদ্দিন রহ. দারুল কুরআন মাদরাসা ও মসজিদ-ই নূরের বিস্তৃত আঙ্গিনায় এ আয়োজন করা হবে।

আওয়ার ইসলাম সিরাতুন্নবী সা. সিরাত উৎসব ২০২৩ এর অংশ হিসেবে পবিত্র সিরাতুন্নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে রাজধানীর চৌধুরী পাড়ায় শেখ জনুরুদ্দীন দারুল কোরআন মাদরাসা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে ৩ দিনব্যাপী সীরাতুন্নবী সা. বইমেলা। এতে দেশের প্রায় ২০টি অভিজাত সৃজনশীল প্রকাশনা সংস্থা অংশগ্রহণ করবে।

বক্তৃতা প্রতিযোগিতা : পবিত্র সিরাতুন্নাবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উপলক্ষে রাজধানীর চৌধুরী পাড়ায় শেখ জনুরুদ্দীন দারুল কোরআন মাদরাসায় অনুষ্ঠিত হবে সিরাত বিষয়ক বক্তৃতা প্রতিযোগিতা। এতে দেশের বিভিন্ন মাদরাসার শিক্ষার্থী অংশগ্রহণ করবে। প্রতিযোগিতার বিষয়; শান্তি ও মানবতার নবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম।

বক্তৃতা প্রতিযোগিতায় ১ম পুরষ্কার হিসেবে থাকছে নগদ ১৫ হাজার টাকা, সার্টিফিকেট ও মেডেল, ২য় পুরস্কার হিসেবে থাকছে নগদ ১০ হাজার টাকা, সার্টিফিকেট ও মেডেল, ৩য় পুরস্কার হিসেবে থাকছে নগদ ৭ হাজার টাকা, সার্টিফিকেট ও মেডেল, ৪র্থ থেকে ১০ম পুরস্কার হিসেবে আরও ৬ জন পাবেন নগদ ২ হাজার টাকা, সার্টিফিকেট ও মেডেল।

কুইজ প্রতিযোগিতা : মহানবী সা. এর মানবপ্রেম, দেশপ্রেম ও নৈতিকতার শিক্ষা ছড়িয়ে দেয়ার জন্য সিরাতুন্নাবী সা. উৎসবে  উপস্থিত সকলের জন্য থাকবে সিরাত বিষয়ক কুইজ প্রতিযোগিতা। সঠিক উত্তরদাতাদের জন্য পুরস্কার হিসেবে থাকবে নগদ টাকা।

কুইজ প্রতিযোগিতায় ১ম পুরস্কার হিসেবে থাকছে নগদ ৫ হাজার টাকা, সার্টিফিকেট ও মেডেল, ২য় পুরস্কার পুরস্কার হিসেবে থাকছে নগদ ৪ হাজার টাকা, সার্টিফিকেট ও মেডেল, ৩য় পুরস্কার পুরস্কার হিসেবে থাকছে নগদ ৩ হাজার টাকা, সার্টিফিকেট ও মেডেল।

প্রতিযোগিতায় অংশ নেবেন যেভাবে

অনুষ্ঠিতব্য বক্তৃতা প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য আগ্রহীকে অবশ্যই মাদরাসা শিক্ষার্র্থী হতে হবে। এতে দেশের বিভিন্ন মাদরাসার শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবেন। প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্দিষ্ট কোনো বয়সসীমা নেই।

১০০ টাকা দিয়ে নির্দিষ্ট ফরম পূরণের মাধ্যমে প্রতিযোগী হিসেবে নিজের আসন নিশ্চিত করতে হবে। নিদির্ষ্ট বিষয়ের ওপর ৫-৬ মিনিটের আলোচনা প্রস্তুত করে আসতে হবে। সর্বোপরি বিচারকের সিন্তান্ত মেনে নেওয়ার মানসিকতা থাকতে হবে।    

কুইজ প্রতিযোগিতায় মুফতি শফী রহিমাহুল্লাহ রচিত ‘সিরাতে খাতামুল আম্বিয়া’ থেকে উপস্থিত সকলকে প্রশ্ন করা হবে। উত্তরদাতাদের মধ্যে থেকে বিজয়ীরা পাবেন নগদ অর্থ ও পুরষ্কার। এতে অংশ নেওয়ার জন্য ৫০ টাকা দিয়ে নিবন্ধন করতে হবে।

রেজিস্ট্রেশন করবেন যেভাবে

আগামী ৩০ সেপ্টেম্বর এর মধ্যে নিচের গুগল ফরম পূরণ করে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। রেজিস্ট্রেশন ফি বিকাশ বা নগদে প্রদান করা যাবে। মোবাইল ফোনে নাম, ঠিকানা ও শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য দেওয়ার মাধ্যমে আবেদন করতে পারবে প্রত্যেক প্রতিযোগী অথবা আবেদন ফরম লিঙ্ক পেতে ক্লিক করুন - https://forms.gle/TTigMbdUr6uu8KwP7

বিকাশ ও নগদ পারসোনাল : 01902891996  ইমেইল : newsourislam24@gmail.com


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ