সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ ।। ২ বৈশাখ ১৪৩১ ।। ৬ শাওয়াল ১৪৪৫


পুলিশ সদস্যদের কম্পিউটার প্রশিক্ষণ দিচ্ছেন কওমি পড়ুয়া মাওলানা মুজাহিদুল ইসলাম


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার

|| হাসান আল মাহমুদ ||

পুলিশ সদস্যদের কম্পিউটার প্রশিক্ষণ দিচ্ছেন কওমি পড়ুয়া মাওলানা মুজাহিদুল ইসলাম। তিনি বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-০১ সাভার হেডকোয়াটার্স এর বিশেষ কক্ষে এস.পি, এডিশনাল এ.এস.পিসহ বিভিন্ন পদের প্রায় ২০ জন পুলিশ সদস্যকে কম্পিউটার অফিস অ্যাপ্লিকেশন এর উপর প্রশিক্ষণ প্রদান করছেন।

বাংলাদেশ পুলিশ সদস্যদের তিনি মাইক্রোসফট ওয়ার্ড, মাইক্রোসফট এক্সেল, মাইক্রোসফট এক্সেস, মাইক্রোসফট পাওয়ার পয়েন্ট ও ইন্টারনেট বিষয়ে প্রশিক্ষণ দিচ্ছেন।

কওমি পড়ুয়া এই প্রতিভাবান আলেম বলেন, ‘আমার প্রতিষ্ঠান “ব্রাদার্স কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র” ২০১৮ সাল থেকে বর্তমান পর্যন্ত অত্যন্ত সুনাম ও সাফল্যের সাথে বিভিন্ন পেশার কয়েক হাজার মানুষকে প্রশিক্ষণ দিয়ে আসছে। তারই ধারাবাহিকতায় পুলিশ হেডকোয়াটার্স আমার সম্পর্কে জানতে পারে। এবং তাদের এই বিশেষ প্রশিক্ষণের দায়িত্ব আমার উপর অর্পন করে’।

মাওলানা মুজাহিদুল ইসলাম ২০১৮ সালে ঢাকার লালবাগ মাদরাসা (জামেয়া কোরআনিয়া আরাবিয়া) থেকে দাওরায়ে হাদিস পাশ করেন। তারপর তিনি ধানমন্ডি ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট থেকে প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইন ও ফ্রিল্যান্সিং বিষয়ে কোর্স করেন।

পড়ুন: বিশ্বজয়ী হাফেজের দেশ বাংলাদেশে কেন আসছে না বিদেশি হিফজ শিক্ষার্থী

এছাড়া, তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনেও বেসিক আইসিটির উপর প্রশিক্ষণ গ্রহণ করেন এবং সেখানে ১০০ প্রশিক্ষণার্থীদের মধ্যে প্রথম স্থান অর্জন করেন।

নিজে শেখে অপরকে শেখাতে প্রতিষ্ঠা করেন নিজের স্বপ্নের প্রতিষ্ঠান ‘ব্রাদার্স কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র। দেশের হাজারো যুবকদের কম্পিউটার প্রশিক্ষণ দিয়ে তিনি সাবলম্বী করে তুলছেন। পুলিশ সদস্যদের ছাড়াও তিনি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত ‘শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট’ ফ্রিল্যান্সিং বিষয়েও প্রশিক্ষণ প্রদান করেছেন।

তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে অত্যাধুনিক ও মানসম্পন্ন প্রশিক্ষণ পদ্ধতি নিশ্চিত করে দেশের মানুষকে স্বনির্ভর ও ক্ষমতায়ন করা এবং দারিদ্রমুক্ত দেশ গড়ার লক্ষ্যে দেশের প্রতিটি প্রান্তে উদ্যোক্তা তৈরী করাই মাওলানা মুজাহিদুল ইসলামের স্বপ্ন।

হাআমা/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ