শনিবার, ০২ মার্চ ২০২৪ ।। ১৭ ফাল্গুন ১৪৩০ ।। ২১ শাবান ১৪৪৫

শিরোনাম :

বছরব্যাপী ‘নূরানী মুআল্লিম প্রশিক্ষণ’ সূচি প্রকাশ নূরানী তা’লীমুল কুরআন বোর্ডের


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার

|| হাসান আল মাহমুদ ||

শায়খুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর প্রতিষ্ঠিত ও প্রবর্তিত নূরানী তালীমুল কুরআন বোর্ড বাংলাদেশ ২০২৪ সালের সারা বছরের ‘নূরানী মুআল্লিম প্রশিক্ষণ ‘ সময়সূচি করা প্রকাশ করেছে।

ইতোমধ্যে বোর্ডটির প্রথম ব্যাচের নূরানী মু’আল্লিম আরবী প্রশিক্ষণ কোর্সের  কার‌্যক্রম পহেলা জানুয়ারি থেকে শুরু হয়ে চলমান আছে বলে জানা গেছে।

প্রধান কার‌্যালয় মোহাম্মদপুর কর্তৃক প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে বোর্ডটি জানিয়েছে, বোর্ডের নূরানী মু’আল্লিম আরবী প্রশিক্ষণ কোর্সের ২য় ব্যাচ শুরু হবে চলতি মাস ফেব্রুয়ারির ২০ তারিখ থেকে।

বছরব্যাপী আয়াজনের ৩য় ব্যাচ ১১মার্চ (রমজান), ৪র্থ ব্যাচ ২০ এপ্রিল, ৫ম ব্যাচ ২০ মে (কুরবানী), ৬ষ্ঠ ব্যাচ ২৫ জুন, ৭ম ব্যাচ ২৫ জুলাই, ৮ম ব্যাচ ১ সেপ্টেম্বর, ৯ম ব্যাচ ১ অক্টোবর এবং ১০ তম ব্যাচ ১০ নভেম্বর শুরু হবে।

এছাড়া প্রশিক্ষণ কোর্সের বাংলা-ইংরেজী ব্যাচ ১ লা ডিসেম্বর থেকে শুরু হবে।

পাশাপাশি শাইখুল কুরআন আল্লামা কারী বেলায়েত হুসাইন রহ. এর নিজ জন্মভূমি গ্রামের বাড়ী বেলায়েতনগর, চাঁদপুরেও প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। সেখানে আগামী ১৫ জানুয়ারি ১ম ব্যাচ, ১৫ শাবান ২য় ব্যাচ এবং ২০ অক্টোবর ৩য় ব্যাচ শুরু হবে।

আরবী প্রশিক্ষণের জন্য ভর্তি ফি ৯০০০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর বাংলা ও ইংরেজী প্রশিক্ষণের জন্য ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে মাত্র ৬৫০০ টাকা। প্রশিক্ষণকালীন সময়ে প্রশিক্ষণার্থীদের থাকা-খাওয়া সম্পূর্ণ ফ্রি থাকবে।

ভর্তির জন্য যেসব বিষয় লক্ষ রাখতে হবে: স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। পূর্ণ কুরআন মাজীদ সহীহ্-শুদ্ধভাবে তিলাওয়াতে সক্ষম হতে হবে। মোবাইল ব্যবহার সম্পূর্ণ নিষেধ থাকবে। আইডি কার্ড অথবা জন্ম-নিবন্ধন কপি সাথে আনতে হবে। প্রশিক্ষণ চলাকালীন ছুটি নেওয়া যাবে না। বিছানাপত্রসহ ১দিন পূর্বে প্রশিক্ষণ কেন্দ্রে হাজির হতে হবে।

নূরানী তা’লীমুল কুরআন বোর্ড বাংলাদেশ বোর্ডে যাতায়াতের ঠিকানা: ঢাকার যে কোন প্রান্ত থেকে শ্যামলী অথবা মোহাম্মদপুর বাসষ্ট্যান্ড নেমে শিয়া মসজিদ মোড় ২৪/বি, ব্লক-সি, রিং রোড, আদাবর মোহাম্মদপুর, ঢাকা-১২০৭। মোবাইল নাম্বার, ০১৭৩৩-৭১৫৬৭৮, ০১৭৬৫-৪৫৫৬৩৬।

এএচএএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ