শনিবার, ২৫ মে ২০২৪ ।। ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১৭ জিলকদ ১৪৪৫


‘রোজায় দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধগতিতে নাভিশ্বাস উঠেছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: ইসলামী আন্দোলন সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, রোজার শুরুতে দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধগতিতে জনমনে নাভিশ্বাস উঠেছে। বাজারে যাওয়া এখন একটি আতঙ্কে নাম হয়ে দাড়িয়েছে। দ্রব্য মূল্য নিয়ন্ত্রণে সরকার চরমভাবে ব্যর্থ। ডলার সঙ্কটের অজুহাতে বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে সরকার সংশ্লিষ্ট সিন্ডিকেট চক্র বাজার অস্থির করে রেখেছে। সরকার বিভিন্ন হামকি-ধমকি ছাড়লে মূলত তাদের পশমও স্পর্শ করেেত পারেনি। দ্রব্য মূল্যে নিয়ন্ত্র রাখতে সরকার যত উদ্যোগ নিয়েছে সকল উদ্যোগই ব্যাস্তে গেছে এই চক্রের কাছে।

আজ শুক্রবার (২৪ র্মাচ) বাদ জুমা ঢাকার ভাটারাস্থ আস্সাঈদ মিলনায়তনে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর উত্তরের উদ্যোগে আয়োজিত জরুরী সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জরুরী সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি আলহাজ¦ আনোয়ার হোসেন, সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারী আলহাজ্ব হাসমত আলী, এসিস্ট্যান্ট সেক্রেটারী ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন, মুফতী ফরিদুল ইসলাম, মুফতী মাছউদুর রহমান, মুফতী নিজামুদ্দীন, ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দীন পরশ, মফতী সিরাজুল ইসলাম, রাকিবদ্দীন, শরীফুল ইসলাম আরিফ, আলাউদ্দীন প্রমুখ।

তিনি আরো বলেন, প্রতিদিনই জিনিসপত্রের দাম বৃদ্ধি পাচ্ছে। ফলে জনজীবন হচ্ছে দুঃখ ও ভোগান্তির শিকার। শুধু চাল-ডাল নয় আটা, ভোজ্যতেল, শুকনো মরিচ, ছোলা, চিনি, খেজুরসহ নিত্যপ্রয়োজনীয় দাম বাড়তির দিকে। নিম্ম ও মধ্যবিত্তসহ সল্প আয়ের মানুষ দিশেহারা। বিশ^ব্যাংক ও আই এম এফের পরামর্শে গ্যাস, পানি ও বিদ্যুৎ এর মূল্য দফায় দফায় বেড়ে যাওয়ায় দেশের ক্রেতা-ভোক্তা সাধারণ জনগণ আরো বেশি অসহায় হয়ে পড়েছে। দারিদ্রসীমারর নিচে অবন্থানরত মানুষের জন্য তা এক অভিশাপ।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ