fbpx
           
       
           
       
বিশ্বজুড়ে করোনায় বেড়েছে মৃত্যু ও শনাক্তের হার
জুন ২৪, ২০২২ ১১:১৮ পূর্বাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: চলমান বৈশ্বিক মহামারী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় প্রাণহানি ও শনাক্ত দুটোই বেড়েছে। এ সময়ে এক হাজার ৬৫০ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছেন ৭ লাখ ২৫ হাজার ২২২ জন।

শুক্রবার সকালে ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৬৫০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে শতাধিক। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ৪৭ হাজার ৬৬১জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন সাত লাখ ২৫ হাজার ৫০ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ১৮ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪ কোটি ৭৪ লাখ ৩৮ হাজার ৭৫১ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র, তাইওয়ান, জার্মানি, যুক্তরাজ্য, ইতালি ও রাশিয়া। এতে বিশ্বব্যাপী করোনায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৫৪ কোটি ৭৪ লাখের ঘর। অন্যদিকে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৩ লাখ ৪৭ হাজার।

গত ২৪ ঘণ্টায় জার্মানিতে করোনায় আক্রান্ত হয়েছেন এক লাখ ১৯ হাজার ৩৬০ জন ও মারা গেছেন ৯৮ জন। করোনা মহামারীর শুরু থেকে ইউরোপের এই দেশটিতে এখন পর্যন্ত দুই কোটি ৭৫ লাখ ৭৩ হাজার ৫৮৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন ও এক লাখ ৪০ হাজার ৫৬০ জন মারা গেছেন।

অন্যদিকে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৪৬ জন ও নতুন করে সংক্রমিত হয়েছেন ৬৯ হাজার ২৩১ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা তিন কোটি ১৯ লাখ ৬৩ হাজার ৭৩৬ জন ও মৃত্যু হয়েছে ছয় লাখ ৬৯ হাজার ৯৫৮ জনের।

এনটি