fbpx
           
       
           
       
চৌধুরী পাড়ার শেখ জনুরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসায় ভর্তি শুরু ৯ মে
এপ্রিল ২২, ২০২২ ১:০২ অপরাহ্ণ

আদিয়াত হাসান: রাজধানী ঢাকার ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান চৌধুরীপাড়া শেখ জনুরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসায় নতুন ছাত্রদের ভর্তি শুরু হবে আগামী ৯ মে সোমবার থেকে। চলবে ১১ মে বুধবার পর্যন্ত।

ভর্তি কার্যক্রম চলবে প্রতিদিন সকাল ৮টা থেকে সাড়ে ১২টা মিনিট পর্যন্ত, বিকাল আড়াইটা থেকে সাড়ে ৪টা মিনিট পর্যন্ত। নতুন ছাত্রদের ভর্তির ক্ষেত্রে নির্ধারিত ২টি কিতাবের লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রথম বিভাগে উত্তীর্ণ হতে হবে। তাছাড়া পুরাতন ছাদের ভর্তির ক্ষেত্রে বিগত শিক্ষাবর্ষ ১৪৪২-৪৩ হিজরীর বার্ষিক পরীক্ষায় যারা প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে এবং দারুল ইকামা কর্তৃক অভিযুক্ত নয় তারা ভর্তির উপযুক্ত হিসেবে বিবেচিত হবে।

ভর্তি ফি ও যাবতীয় খরচ বিষয়ে জানা যায়, ভর্তি ফরম: ২০০ টাকা। সকল বিভাগের এককালিন ভর্তি ফি বাবদ ৫০০০ টাকা। এককালিন ফ্রি খানা জারি বাবদ ১০০০ টাকা।

আসন্ন নতুন শিক্ষাবর্ষের সার্বিক বিষয়ে অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে প্রতিষ্ঠানটির মুহতামিম মাওলানা মাহফুজুল হক কাসেমী বলেন, ছাত্রদের উন্নত পরিবেশ, নিয়মতান্ত্রিক পাঠদান ও আদর্শ জীবন গঠনই আমাদের মূল লক্ষ্য। ইমান আমল ও আখলাক শিখিয়ে প্রতিটি ছাত্রের জীবনকে দামি বানাতে চাই।

তিনি জানান, এ বছর ভর্তি নেয়া হবে ইফতা (তাখাসসুস ফিল ফিকহ), তাকমীল, ফযীলত ২য়,  ফযীলত ১ম, সনাবিয়া উলইয়া, সনাবিয়া ৪র্থ, সনাবিয়া ৩য়, সনাবিয়া ২য়, সনাবিয়া ১ম, ইবতিদায়ী ২য়, ইবতিদায়ী ১ম ও হিফজুল কোরআন বিভাগে।

ভর্তি পরীক্ষা বিষয়ে তিনি জানান, এক্ষেত্রে ইফতায় ভর্তি পরীক্ষা নেয়া হবে ফতহুল ক্বদিরের সমন্বয়ে হিদায়া (কিতাবুল বুয়ু) ও নুরুল আনওয়ার (কিতাবুল্লাহ), তাকমিলে শরহু নুখবাতিল ফিকার ও মিশকাতুল মাসাবিহ ১ম খণ্ড, ফযীলত ২য় বিভাগে হিদায়া ১ম খণ্ড (কিতাবুস সলাতের শেষ পর্যন্ত) ও তাফসিরে জালালাইন ১ম খণ্ড, ফযীলত ১ম বিভাগে নুরুল আনওয়ার (কিতাবুল্লাহ) ও শরহুল বিকায়াহ ১ম খণ্ড, সনাবিয়া উলইয়ায় মুখতাসারুল কুদুরি (কিতাবুল বুয়ু) ও  কাফিয়া লি ইবনে হাজেব, সনাবিয়া ৪র্থ বিভাগে নুরুল ইযা ও হিদায়াতুন্নাহু, সনাবিয়া ৩য় বিভাগে রওজাতুল আদাব ও নাহমেবীর, সনাবিয়া ২য় বিভাগে এসো আরবি শিখি ও মিযানুস সরফ, সনাবিয়া ১ম বিভাগে তাইসিরুল মুবতাদী ও তা’লিমুল ইসলাম ৪র্থ খণ্ড, ইবতিদায়ী ২য় বিভাগে বাংলা, অংক (৪র্থ শ্রেণি) ও আরবি, ইবতিদায়ী ১ম বিভাগে বাংলা, অংক (৩য় শ্রেণি) ও আরবি, হিফজুল কোরআন বিভাগে মৌখিক পরীক্ষার মাধ্যমে ভর্তি নেয়া হবে।

এদিকে ছাত্রদের আবাসিক/অনাবাসিক চার্জ ও বাের্ডিং খরচ সম্পর্কে তিনি জানান, মাসিক খাবার খরচ ৩ বেলা ৩০০০টাকা। মাসিক খাবার খরচ ২ কেলা ২০০০টাকা। মাসিক অনাবাসিক চার্জ ৮০০টাকা। দুপুরের খাবারসহ মাসিক অনাবাসিক চার্জ ১২০০টাকা। সকল বিভাগের ফ্রি খাবার গ্রহণকারীদের মাসিক আবাসিক চার্জ ৩০০টাকা।

চৌধুরীপাড়া শেখ জনুরুদ্দীন রহ. দারুল কুরআন মাদরাসার নতুন শিক্ষাবর্ষে ভর্তিসহ সার্বিক বিষয়ে জানতে কল করুন: 01983967317 ( মাওলানা মাহফুজুল হক কাসেমী, মুহতামিম), 01976117413 ( মাওলানা খুরশীদ আলম কাসেমী, নায়েবে মুহতামিম), 01819144681 ( মাওলানা মুসলিম উদ্দীন, নাজেমে তালিমাত)

-কেএল

সর্বশেষ সব সংবাদ