শিরোনাম :
২২ জানুয়ারি শুরু হুফফাজের ৪০ দিনব্যাপী হিফজ‌ মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স
জানুয়ারি ০৬, ২০২২ ১২:২৩ অপরাহ্ণ

আদিয়াত হাসান: শাইখুল হুফফাজ হাফেজ ক্বারী আব্দুল হক পরিচালিত হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর ৪০ দিন ব্যাপী কেন্দ্রীয় মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হবে। কোর্সটি আগামী ২২ জানুয়ারি থেকে ০২ মার্চ পর্যন্ত।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর সাধারণ সম্পাদক হাফেজ নাসির উদ্দিন স্বাক্ষরিত সংবাদমাধ্যমে পাঠানো এক প্রেস ‍বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলে হয়, প্রশিক্ষণে আবেদনকারীকে অবশ্যই পূর্ণ কুরআনে হাফেজ হতে হবে। হিফজখানার শিক্ষকতায় আগ্রহী হতে হবে। এবং ফাউন্ডেশনের নির্ধারিত ফরম পূরণ ও নির্দিষ্ট ফি প্রদান করে ভর্তি হতে হবে। এছাড়াও প্রশিক্ষণ চলাকালীন অন্য কোন প্রশিক্ষণে অংশ গ্রহণ করা যাবে না। প্রশিক্ষনার্থীর দাড়ি, চুল, টুপি, পােষাক-পরিচ্ছেদ সুন্নাত মােতাবেক হতে হবে।

বলা হয়, প্রশিক্ষণ গ্রহণার্থীদের জন্য জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদপত্র/চেয়ারম্যান কর্তৃক সনদপত্রের ফটোকপি আবশ্যক। ২ কপি পাসপাের্ট সাইজের রঙ্গীন ছবি আনতে হবে। প্রশিক্ষণ চলাকালীন মােবাইল ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ। এনড্রোয়েড অর্থাৎ যে সকল মােবাইল দ্বারা ইন্টারনেট চলে এমন মােবাইল নিয়ে আসা যাবে না। প্রয়ােজনীয় বিছানা, প্লেট, মশারী ইত্যাদি সঙ্গে নিয়ে আসতে হবে।

আরো বলা হয়, কোর্সে ভর্তিচ্ছুক মুয়াল্লিমগণকে ভর্তি ফি ও ৪০ দিন থাকা-খাওয়া বাবদ ৬০০০/- (ছয় হাজার টাকা মাত্র) জমা দিতে হবে।

হুফফাজুল কুরআন ফাউন্ডেশন এর এই প্রশিক্ষণ কোর্সটি রাজধানীর কেরানীগঞ্জ নেকরোজবাগ কবরস্থান আল আশরাফ মসজিদ কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে সার্বিক যোগাযোগের জন্য নিম্মোক্ত নাম্বারগুলো দেওয়া হয়েছে। 01923-288370 √√ 01798-330219 √√ 01755-340006 √√

এছাড়াও Huffazul Quran Foundation Bangladesh নামের ফেইসবুক পেইজেও যোগাযোগ করতে পারেন।

প্রতিষ্ঠানটির কেন্দ্রীয় কার্যালয়- ৩নং সুবল দাস রোড,শেখ সাহেব বাজার মোড়,লালবাগ ঢাকা-১২১১ । ফোন-022233668565, 01979668565। Gmail–[email protected]

-কেএল

সর্বশেষ সব সংবাদ