শিরোনাম :
ইউকে জমিয়তের দায়িত্বশীল বৈঠক অনুষ্ঠিত
ডিসেম্বর ১৪, ২০২১ ৪:২৫ অপরাহ্ণ

সৈয়দ নাঈম আহমদ: জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের দায়িত্বশীল বৈঠক লন্ডনের মারকাজুল উলূমে অনুষ্ঠিত হয়েছে।

গত রোববার (১২ ডিসেম্বর) জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি মাওলানা শুয়াইব আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ তামীম আহমদের সঞ্চালনায় এ বৈঠক অনুষ্ঠিত হয়।বৈঠকে ইউকে জমিয়তের সাংগঠনিক কার্যক্রমকে কীভাবে আরো গতিশীল করা যায়, সে বিষয়ে উপস্থিত নেতৃবৃন্দের মতামত গ্রহণ ও আলোচনা হয়।

সভায় নেতৃবৃন্দ আত্মশুদ্ধি, ইসলাহে নফস্ ও ব্যাক্তি সংশোধনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করে বলেন যে আমাদের কে হিংসা-বিদ্বেষ, অহংকার ও অন্যান্য আত্মিক রুগ থেকে রক্ষা পেতে নিজেদের ইসলাহ ও সংশোধনের প্রতি বিশেষ ভাবে মনযোগী হতে হবে।

ইউকে জমিয়ত নেতৃবৃন্দ বলেন জমিয়তে উলামায়ে ইসলামের প্রতিষ্ঠাতা, গত শতাব্দির শ্রেষ্ঠ মুজাদ্দিদ শায়খুল হিন্দ মাওলানা মাহমুদ হাসান রাহ. মুসলিম উম্মাহকে সময়োপযোগী সঠিক নেতৃত্ব দিয়েছেন। তিনি মুসলিম উম্মাহর ভাগ্য পরিবর্তনের জন্য কালজয়ী অসংখ্য ব্যক্তিত্ব ও এমন মনীষা তৈরী করেছেন, যাদের দৃষ্টান্ত শত শত বছরের ইতিহাসে ও খুজে পাওয়া মুশকিল।

ইলম ও আমল এবং নেতৃত্বের বিভিন্ন ময়দানে ঐতিহাসিক ব্যক্তিত্ব তৈরীর মাধ্যমে শায়খুল হিন্দ যে অবদান রেখে গিয়েছেন তার সুফল আজ আমরা সর্বত্র পরিলক্ষিত হতে দেখছি।

শায়খুল হিন্দের অনুসৃত পথ ধরে ইলমী, আমলী, রুহানী ও আধ্যাত্মিক শক্তিতে বলিয়ান অসংখ্য ব্যক্তিত্ব তৈরীর মাধ্যমে আমাদেরকে বর্তমান যুগের নেতৃত্ব শূন্যতা দূর করতে হবে। এর জন্য ইলমী, ইসলাহী কার্যক্রমের কোন বিকল্প নেই। জমিয়তে উলামায়ে ইসলাম এর জন্য উত্তম প্লাটফর্ম। সবাই কে এ ব্যাপারে সর্বাধিক গুরুত্ব সহকারে কাজ করা উচিত।

বৈঠকে উপস্থিত ছিলেন- জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে লন্ডন মহানগরের সভাপতি ও ইউকে জমিয়তের কোষাধ্যক্ষ হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, ছাত্র জমিয়ত বাংলাদেশের জয়েন্ট সেক্রেটারি মাওলানা আজহার বিন নুর , ইউকে জমিয়তের সহকারী ট্রেজারার মুফতি মুতাহির সিদ্দিক, সহ-সাংগঠনিক সম্পাদক হাফিজ জিয়া উদ্দিন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ রিয়াজ আহমদ, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ হোসাইন আহমদ, প্রচার সম্পাদক মাওলানা নাজমুল হাসান, সহ-প্রচার সম্পাদক হাফিজ মাওলানা রশীদ আহমদ, হাফিজ মাওলানা তাহমীদ আজীজ শাকির, সদস্য হাফিজ সাদিকুর রহমান, আশিক আলী প্রমুখ।

বৈঠকে অংশগ্রহণকারী শীর্ষ নেতৃবৃন্দ সংগঠনের নেতাকর্মীদের প্রতি যার যার অঙ্গনে ইসলামের সুমহান ন্যায়-নীতি, ইনসাফ ও মানবিকতাবোধের বাণী ছড়িয়ে দিতে ও অনুশীলন করতে আহ্বান জানান।

দায়িত্বশীল বৈঠকে ইউকে জমিয়তের নেতৃবৃন্দ ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আহবায়ক, ছাত্রনেতা হাফিজ মাওলানা আজহারুল ইসলাম খানকে ফুল দিয়ে বরণ করেন।

-এটি

সর্বশেষ সব সংবাদ