শিরোনাম :
বেফাকের মজলিসে শুরার বৈঠক অনুষ্ঠিত, যে বিষয়ে আলোচনা হল
ডিসেম্বর ০৫, ২০২১ ১০:১৭ পূর্বাহ্ণ

নুরুদ্দীন তাসলিম।।

কওমি মাদরাসা শিক্ষা বোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ-এর মজলিসে শুরার বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (৪ ডিসেম্বর) শনিবার বেফাকের কাজলার নতুন ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেছিলেন মজলিসে শুরার সদস্যগণ।

বেফাকের মজলিসে শুরার নিয়মিত বৈঠকের অংশ হিসেবে এ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আল্লামা শাহ আহমদ শফী রহ.-এর ইন্তেকালের পর দীর্ঘদিন শুরার বৈঠক হয়নি; সে হিসেবে সংস্থাটির সাবেক সভাপতির ইন্তেকালের পর এটি ছিল তাকে ছাড়া শুরার প্রথম বৈঠক।

এতে আমেলার বিভিন্ন কার্যবিবরণী পেশ করা হয়। এবং নতুন প্রস্তাব পেশ ও গ্রহণ করা হয়। অফিস সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানতে পেরেছে আওয়ার ইসলাম।

আল্লামা মাহমুদুল হাসানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন,আল্লামা সাজিদুর রহমান, মাওলানা মাহফুজুল হক, মাওলানা আব্দুল হামিদ (মধুপুরী পীর), মুফতি মনসুরুল হক, মুফতি রেজাউল করীম (চরমোনাই পীর) মাওলানা আনোয়ারুল করিম যশোরী, মাওলানা জাফর আহমাদ, (ঢালকানগর পীর) মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, মাওলানা বাহাউদ্দিন জাকারিয়া, মাওলানা মুসলেহ উদ্দিন গওহরপুরী প্রমুখ।

প্রসঙ্গত, এর আগে গত (৯ অক্টোবর) শনিবার আসন্ন ৪৫তম কেন্দ্রীয় পরীক্ষা উপলক্ষে ইবতেদায়ী, মুতাওয়াসসিতাহ, সানাবিয়া উলয়া ও ফজিলতের নেসাব সংক্ষিপ্ত করে দেশের কওমি মাদরাসা শিক্ষাবোর্ড বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ।

বেফাকের ভারপ্রাপ্ত মহাপরিচালক মাওলানা যুবায়ের আহমদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

৯ অক্টোবর নেসাব সংক্ষিপ্তকরণ নিয়ে মজলিসে খাস-এর বৈঠক থেকে নির্ধারণ করা হয় ৩০ অক্টোবর শনিবার ও ৪ ডিসেম্বর শনিবার মজলিসে শুরার সভার তারিখ।

নির্ধারিত তারিখ অনুযায়ী গত (৩০ অক্টোবর) শনিবার যাত্রাবাড়ীর কাজলায় বেফাকের নবনির্মিত ভবনের দ্বিতীয় তলায় ১০৪ জন সদস্যের উপস্থিতে মজলিসে আমেলার বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আল্লামা সাজিদুর রহমানকে বেফাকের সিনিয়র সহ-সভাপতি মনোনীত করা হয়।

এছাড়াও আমেলার বৈঠকে হাটহাজারী মাদরাসার ভারপ্রাপ্ত মহাপরিচালক মাওলানা ইয়াহিয়া, ফরিদাবাদ মাদরাসার মহাপরিচালক মাওলানা আব্দুল কুদ্দুস, বরুনার পীর মুফতী রশীদুর রহমান ফারুক বর্ণভী, মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী-সহ নয়জনকে সহ-সভাপতির দায়িত্ব প্রদান করা হয়।

এছাড়াও মাওলানা ইয়াহিয়া ও মুফতি মনসুরুল হক-সহ চারজন খাস কমিটির সদস্য হিসেবে দায়িত্ব দেওয়া হয়।

আরো পড়ুন: বেফাকের মজলিসে শুরার বৈঠক চলছে

এএ

সর্বশেষ সব সংবাদ