fbpx
           
       
           
       
কোভিড সঙ্কটে অনন্য ভূমিকা রেখে নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশি আলেম পেলেন বিশেষ সম্মাননা
জুন ১৩, ২০২১ ১২:৪০ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: করোনা মহামারিতে বিপর্যস্ত মানুষের পাশে দাঁড়িয়ে অনন্য ভূমিকা রাখায় আওয়ার ইসলাম সম্মাননা পেলেন নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশী আলেম, নিউইয়র্ক আন-নূর কালচারাল সেন্টারের প্রিন্সিপাল মুফতী মুহাম্মদ ইসমাঈল।

শনিবার (১২ জুন) রাত ১১ টার দিকে তিনি আওয়ার ইসলাম মিলনায়তনে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে সম্পাদক হুমায়ুন আইয়ুবের হাত থেকে এ সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন আল নূর কালচারাল সেন্টার বাংলাদেশের নির্বাহী পরিচালক মুফতি সালমান আহমাদসহ নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ।

No description available.

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় মুফতী মুহাম্মদ ইসমাইল বলেন, ‘মানবসেবাকে আমরা ইবাদত ও ঈমানী দায়িত্ব মনে করি। করোনার শুরু থেকেই নিউইয়র্ক ও বাংলাদেশে আমাদের সেবা কার্যক্রম চলমান। করোনায় প্রথম ও দ্বিতীয় ঢেউয়ের সময় আন-নূর মসজিদ ও আন-নূর কালচারাল সেন্টারকে নিউইয়র্কবাসীর জন্য উন্মোক্ত করে দেয়া হয়েছে। দাতাদের অনুদানে বিনামূল্যে খাদ্য, স্বাস্থ্যসেবার ব্যবস্থা করা হয়েছে।

তিনি দাতা ও শুভাকাঙ্খীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমরা সকল শুভাকাঙ্খী ও দাতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, মহান আল্লাহর কাছে তাদের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সার্বিক কল্যাণের জন্য প্রার্থনা করছি। আসলে এ সম্মাননা তাদের; যারা আমাদের এ পথচলায় সাহস যুগিয়েছেন, সঙ্গী হয়েছেন।’

সম্পাদক হুমায়ুন আইয়ুব বলেন, প্রবাসে একজন আলেম মানবতার পক্ষে কাজ করছে জেনে ভালো লেগেছে। বিশ্বের প্রভাবশালী দৈনিক নিউইয়র্ক টাইমস একজন মাওলানা সাহেবকে নিয়ে স্টোরি করেছে তাও আনন্দ দিয়েছে। আজ তার হাতে সামান্য শুভেচ্ছা তুলে দিতে পেরে আওয়ার ইসলাম পরিবার সত্যিই গর্ববোধ করছে।

আন নূর কালচারাল সেন্টার বাংলাদেশের নির্বাহী পরিচালক মুফতি সালমান আহমাদ বলেন, শুধু প্রবাসে নয় বাংলাদেশেও করোনার শুরু থেকে ‘আন-নূর হেল্পিং হ্যান্ড’ আলেম-উলামা, অসহায় পথশিশু, বেকার শ্রমিকসহ দরিদ্রদের মাঝে ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছে। উত্তরবঙ্গসহ বেশ কয়েকটি জেলায় দরিদ্র জনগোষ্ঠীর মাঝে কুরবানীর গোশত বিতরণ করা হয়। ব্রাহ্মণবাড়িয়া ও মুন্সিগঞ্জে বেদে পল্লীতে অসহায় বেদে সম্প্রদায়কে খাদ্য, নলকূপ স্থাপনসহ শিক্ষা ও স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে আন নূর কালচারাল সেন্টার। ইসলাম ও মানবতার আলো বিশ্বময় ছড়িয়ে দিতে সংস্থাটি কাজ করে যাচ্ছে বলেও উল্লেখ করেন মুফতি মুহাম্মদ সালমান।

-কেএল

সর্বশেষ সব সংবাদ