fbpx
           
       
           
       
আল আকসা আমাদের কিবলাতুল উলা!
জুন ১৩, ২০২১ ৪:১৯ অপরাহ্ণ

মুহা. আবুল খায়ের গৌহরী

আল আকসা, আমাদের কিবলাতুল উলা! আল আকসা,আমাদের মাসরাল মুসতফা!!আল আকসা, আমাদের মাজমাউল আন্বিয়া!! আল আকসা, আমাদের ইমানের,আমানের!!

আল আকসা, আমাদের প্রাণের, কোরআনের!!আল আকসা,আমাদের স্বপ্নের, কল্পনার, আল্পনার!!! মনের কল্পনায়, দিলের জল্পনায়,মেঘের আল্পনায় আমরা আল আকসার ছবি আকিঁ!পূর্ণিমার জোছনা ধোয়া আকাশে, প্রভাতের মিষ্টি আলোতে,ঝর্ণার কলকল ধ্বনিতে, পাখির গানে, বসন্তের সঙ্গীতে আমরা তাকে খুঁজি।সবুজ-শ্যামল মাঠে,ফলে -ফুলে ভরা বাগানে,শুভ্র তুষারে ঢাকা পর্বতচূড়ায় আমরা তারঁ অনুসন্ধান করি।
আল আকসা, মুসলিম জাহানের প্রত্যেক মুমিনদের দিলের ধড়কন,আল আকসা, প্রতিটি মুসলমানদের হৃদয়ের স্পন্দন, আল-আকসা, প্রতিটি মুসলমানদের হৃদয়ের মুহাব্বাত।

প্রিয় আল আকসার প্রতি আল্লাহ প্রেমিকদের হৃদয়ের অফুরন্ত প্রেম-ভালোবাসা,নবী আশেকদের কলবের অখণ্ড ভক্তি- শ্রদ্ধা। আল আকসার জন্য মুসলিম শিশু কিশোরদের আর্তনাদ, যুবক তরুণদের আহাজারি,বৃদ্ধ ও মহিলাদের বুকফাটা ফরিয়াদ।

আল আকসার জন্য মুসলমানরা বাঁচে, মরে, তাদের প্রাণ কাদেঁ,হৃদয় কাপেঁ আর চোখ অশ্রু ঝরায় আল আকসার জন্য। আল আকসার জন্য মুসলমানদের শক্তি, সাহস,হিম্মত, শাজাআত উৎসর্গিত,আল আকসার জন্য তাদের বল, জযবা,তামান্না নিবেদিত। আল আকসার জন্য কোরবান তাদের জান মাল।

চোখ মেললেই তারা আল আকসা দেখে। চোখ বুজলেও তাদের চোখের সামনে আল আকসার ছবি ভাসে। শয়নে -স্বপনে তারা আল আকসার কথা ভাবে,নিদ্রায়-জাগরণে তারা আল আকসা নিয়ে চিন্তা করে।

মুসলমানদের প্রথম কিবলা আজ নেকড়ের থাবায়,নাগ-নাগিনীর বিষছোবলে ক্ষতবিক্ষত। উমর ইবনুল খাত্তাবের আল আকসা আজ কুকুরদের লোভ- লালসা,হিংসা-প্রতিহিংসার অসহায় শিকার! সালাহউদ্দিনের আল কুদস ট্রাম্প হায়নাদের হানাহানি, ছানাছানি,পাপাচারের কলঙ্কে কলঙ্কিত!!

ইতিহাসের আল আকসা আজ অভিশপ্ত ইয়াহুদীদের হাতে, ঐতিহ্য ও গৌরবের আল আকসা আজ পাপিষ্ঠ নাসারাদের দখলে আর আল্লাহর দুশমনদের লোভের ছোবলে।

হে মুমিন! হে মুসলিম! হে আমার প্রিয় ভাই! এবার তুমি আল আকসার জন্য জেগে উঠো। প্রতিবাদ প্রতিরোধে ফুসে উঠো।আল্লাহর জন্য, তার দ্বীনের জন্য, প্রথম কিবলা উদ্ধারের জন্য তুমি লড়াই করো,প্রতিবাদ করো,করো প্রতিরোধ। ফিরে আনো নিজের মধ্যে সাহাবাদের ইমান,তাবেয়ীনদের বল,তাবে তাবিয়ীনদের তেজ আর মুজাহিদিনদের শৌর্যসাহস,তাহলে ফিরে পাবে আল আকসা, প্রিয় আল আকসা।

লেখক: শিক্ষার্থী, মারকাযুদ দাওয়াহ আল ইসলামিয়া ঢাকা। ফাযিল, মাদরাসাতুল উলূম দারুল হাদীস হরিপুর।

-এটি

সর্বশেষ সব সংবাদ