fbpx
           
       
           
       
প্রকাশিত হয়েছে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের ২ গ্রন্থ
জুন ১২, ২০২১ ৫:৩৭ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক:।। প্রকাশিত হয়েছে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান, শোলাকিয়া ঈদগাহের গ্র্যান্ড ইমাম, মাওলানা সাইয়্যিদ আসআদ মাদানী রহ. এর খলীফা, শাইখুল হাদিস মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদের লিখিত প্রবন্ধ সংকলন ১.‘ইকামতে দীন:নেক হও, এক হও’। ২. স্মৃতির মলাটে ফিাদায়ে মিল্লাত হযরত সাইয়্যিদ আসআদ মাদানী রহ.।

বই দুটি প্রকাশ করেছে পাথেয় পাবলিকেশন্স, প্রচ্ছদ ও মুদ্রণ সুলতানস, মুদ্রিত মূল্য ৩০০ টাকা।

গ্রন্থটি সম্পর্কে আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, ‘আল্লাহর শোকর। আল্লাহ পাক মাওলানা হাফিজ সদরে আলা মুহাম্মাদ সদরুদ্দীন মাকনুনকে উভয় জাহানে নেক বদলা দিন। অতীতের গর্ভে হারিয়ে যাওয়া মাসিক পাথেয় এবং অন্যান্য স্থান থেকে গহীনে ডুব দিয়ে প্রবন্ধগুলো একত্রিত করে প্রকাশের যোগ্য করেছেন।’

তিনি আরও বলেন, ‘বিগত চল্লিশ বছর বিস্তৃত নানা সময়ে লেখাগুলোপাঠকের কাছে এখনও প্রাসঙ্গিক হবে বলেই মনে হয়। কিছু চিন্তা, কিছু ভাবনা, কিছু আক্ষেপ, কিছু প্রশ্ন, কিছু কর্মসূচী, কিছু পরিকল্পনা, কিছু ঐতিহ্য এবং কিছু সংস্কৃতিবোধনের অস্তিত্ব এতে পাঠক পাবেন বলে আশা করি।’

গ্রন্থটির প্রকাশক মাওলানা সদরুদ্দীন মাকনুন আওয়ার ইসলামকে জানান, ‘পাথেয় পাবলিকেশন্স থেকে যুগের কিংবদন্তি আলেম, বাংলা সাহিত্যের কর্ণধার আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদের ‘ইকামতে দীন: নেক হও, এক হও’ গ্রন্থটি পাঠকের সামনে হাজির করতে পেরেছি। আশা করি এই বইটি পাঠকের হৃদয় ছুঁয়ে যাবে। বিশেষ করে কওমি মাদরাসা বিষয়ে বেশ কিছু প্রবন্ধ রয়েছে। তালিমে ইলমের উদ্দেশ্যে রয়েছে বেশ কিছু প্রবন্ধ নিবন্ধ। আশা করি গ্রন্থ দুটি সংগ্রেহে রাখার মত পাঠককে চমৎকৃত করবে।

৩০টি প্রবন্ধ সংকলিত এই গ্রন্থটি সংগ্রহ করতে যোগাযোগ করুন- পাথেয় পাবলিকেশন্স, ১২২৭/এ/১ চৌধুরিপাড়া, ঢাকা-১২১৯। মোবাইল: ০১৭৮০০০০৭৭০, ০১৮২৫৪৬১৬৮৩।

-এটি

সর্বশেষ সব সংবাদ