fbpx
           
       
           
       
শিরোনাম :
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে হাইয়াতুল উলিয়ার প্রতিনিধি দলের বৈঠক সম্পন্ন
এপ্রিল ২৬, ২০২১ ১১:৫৯ অপরাহ্ণ

।।কাউসার লাবীব।।

আজ সোমবার (২৬ এপ্রিল) রাত সাড়ে নয়টার বাংলাদেশ কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি আল-হাইআতুল উলয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশ এর তিন সদস্যের একটি প্রতিনিধি দল বাংলাদেশ সরকারের মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছে। রাত সাড়ে দশটার দিকে এ বৈঠক শেষ হয়েছে বলে জানা যায়।

অনুষ্ঠিত বৈঠক সম্পর্কে একটি বিশ্বস্ত সূত্রে জানা যায়, প্রতিনিধিদল আল-হাইআতুল উলিয়া গতকাল যে সিদ্ধান্তগুলো নিয়েছে; আজ সেগুলো মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে অবহিত করে এবং আল-হাইআতুল উলিয়া’র চেয়ারম্যান আল্লামা মাহমুদুল হাসানের লিখিত একটি চিঠি মাননীয় মন্ত্রীর কাছে পৌঁছে দেয়। পাশাপাশি দেশের সব ধরণের কওমি মাদরাসাগুলো খুলে দেয়ার জন্য অনুরোধ জানায়।

সূত্রটি আরো জানায়, প্রতিনিধি দল মাদরাসা খুলে দেয়ার বিষয়ে আবেদন করলে মাননীয় মন্ত্রী সেটি পর্যালোচনা করবেন বলে আশ্বাস দেন এবং বলেন, যেহেতু বর্তমানে করোনা পরিস্থিতির কারণে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ এবং দেশব্যাপী লকডাউন চলছে; তাই পরিস্থিতি স্বাভাবিক হলে কওমি মাদরাসাগুলো খুলে দেয়া যায় কী না সে বিষয়ে বিবেচনা করা হবে।

আজকের আল-হাইয়াতুল উলিয়ার প্রতিনিধি দলে ছিলেন, কওমি মাদরাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গার সভাপতি ও গওহরডাঙ্গা মাদরাসার মোহতামিম মাওলানা মুফতি রুহুল আমীন, জাতীয় দীনী মাদরাসা শিক্ষাবোর্ডের মহাসচিব ও রাজধানী ঢাকার আফতাব নগর মাদরাসার মুহতামিম  মাওলানা মুফতি মোহাম্মদ আলী, চট্টগ্রামের আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা মুফতি জসীমুদ্দীন।

এছাড়া বৈঠকে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান।

-কেএল

সর্বশেষ সব সংবাদ