fbpx
           
       
           
       
মানিকনগর মারকাযুল ফিকরি ওয়াদ দা’ওয়ার পাগড়ী প্রদান অনুষ্ঠান ৬ এপ্রিল
এপ্রিল ০৩, ২০২১ ৫:২৫ অপরাহ্ণ

মোস্তফা ওয়াদুদ: রাজধানীর মানিকনগরে অবস্থিত ‘মারকাযুল ফিকরি ওয়াদ দা’য়াহ’র ইফতা সমাপণকারী ছাত্রদের পাগড়ী ও সনদ প্রদান উপলক্ষে এক সমাপণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আগামী ৬ এপ্রিল (মঙ্গলবার) বাদ মাগরিব মাদরাসা মিলনায়তনে অনুষ্ঠিত হবে এ সমাপণী অনুষ্ঠান। আল্লামা নূর হোসাইন কাসেমী রহমাতুল্লাহ আলাইহির খলিফা আল্লামা নোমান কাসেমির সভাপতিত্বে অনুষ্ঠিত এ পাগড়ী প্রদান ও সমাপণী অনুষ্ঠানের প্রধান মেহমান হিসেবে থাকবেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাসচিব মাওলানা মাহফুজুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন বসুন্ধরা ইসলামিক রিসার্চ সেন্টারের প্রধান মফতি ও হাইয়াতুল উলইয়ার পরীক্ষা নিয়ন্ত্রক মুফতি এনামুল হক কাসেমী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জামিয়া মাহমুদিয়া মানিকনগরের শায়খুল হাদিস শায়খুল হাদীস মাওলানা মুহাম্মদ ইসহাক ও ভাইস প্রিন্সিপাল আল্লামা আব্দুল কুদ্দুস কাসেমী।

আমন্ত্রিত ওলামায়ে কেরামের মধ্যে রয়েছেন মাসিক আদর্শ নারী সম্পাদক মুফতি আবুল হাসান শামসাবাদী, মানিকনগর জহিরুদ্দিন মাদরাসার মুহতামিম মুফতি জোবায়ের আহমাদ ও আওয়ার ইসলাম টোয়েন্টিফোর সম্পাদক মুফতি হুমায়ুন আইয়ুবসহ দেশখ্যাত উলামায়ে কেরাম।

মাত্র তিন বছর আগে প্রতিষ্ঠিত হয়েছে মারকাযুল ফিকরি ওয়াদ দা’ওয়াহ। প্রতিষ্ঠা করেছেন মুফতী মুশতাক আহমাদ আল মাদানী। প্রতিষ্ঠাকালীন সময় থেকে এর পরিচালনা ও প্রধান মুফতীর দায়িত্ব পালন করছেন তিনি।

আগামী ৬ এপ্রিলের সমাপণী অনুষ্ঠান সফলের আহবান জানিয়ে তিনি বলেন, ‘আমরা খুব অল্প সময়ে ‘মারকাযুল ফিকরি ওয়াদ দা’ওয়াহ’ শুরু করেছি। কিন্তু এ অল্প সময়ে আমরা ব্যাপক সাড়া পেয়েছি আলহামদুলিল্লাহ। আমাদের এখানে যোগ্য ও অভিজ্ঞ শিক্ষকমণ্ডলী দ্বারা প্রয়োজনীয় ইসলামী মাসআলা মাসায়েল পাঠদান করানো হয়। যাদের মাধ্যমে যুগপোযুগী মুফতি তৈরি করা হয়। এখানে যে কোনো মাসআলার ইসলামী সমাধান ও ফতোয়া প্রদান করা হয়। আগামী সমাপণী মাহফিলের সাফল্য কামনা করে সবাইকে দাওয়াত করেছেন মুফতী মুশতাক আহমাদ আল মাদানী।’

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ