fbpx
           
       
           
       
শিরোনাম :
সেন্ট্রাল শরীয়াহ বোর্ড আয়োজিত ‘ইসলামিক অনলাইন সার্টিফিকেট কোর্সে’র উদ্বোধন
ফেব্রুয়ারি ১৪, ২০২১ ১১:০২ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: সেন্ট্রাল শরীয়াহ বোর্ড ফর ইসলামিক ব্যাংকস অব বাংলাদেশ (সিএসবিআইবি)-এর উদ্যোগে ৬ মাসব্যাপী ‘সার্টিফিকেট কোর্স অন ইসলামিক ব্যাংকিং অ্যান্ড ফাইন্যান্স’ (সিআইবিএফ) শীর্ষক কোর্সের ৩য় ব্যাচের উদ্বোধনী পর্ব ১৩ ফেব্রুয়ারি ২০২১ শনিবার সকাল ১১টায় অনলাইন জুম প্লাটফর্মে অনুষ্ঠিত হয়।

সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. মোহাম্মদ গিয়াস উদ্দীন তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী পর্বে প্রধান অতিথি ছিলেন সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের নির্বাহী কমিটির চেয়ারম্যান প্রফেসর মোঃ আনোয়ারুল আজিম আরিফ এবং বিশেষ অতিথি ছিলেন এক্সপোর্ট ইমপোর্ট ব্যাংক অব বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া, বোর্ডের ভাইস-চেয়ারম্যান মাওলানা এম. শামাউন আলী, বাংলাদেশ ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক জনাব গোলজারে নবী এবং সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের অ্যাকাডেমিক অ্যাডভাইজার ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ব্যাংক ম্যানেজমেন্টের (বিআইবিএম) ফ্যাকাল্টি মেম্বার ড. এম মহব্বত হোসাইন।

স্বাগত বক্তব্য প্রদান করেন সেন্ট্রাল শরীয়াহ্ বোর্ডের সেক্রেটারি জেনারেল জনাব মোঃ আবদুল্লাহ শরীফ, সিআইপিএ, সিএসএএ এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বোর্ডের ইনচার্জ (প্রশাসন) জনাব সৈয়দ সাখাওয়াতুল ইসলাম। প্রধান অতিথি প্রফেসর মোঃ আনোয়ারুল আজিম আরিফ তাঁর বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংকিংয়ের বিকাশকে ত্বরান্বিত করতে হলে দক্ষ ও যোগ্য জনশক্তি গড়ে তুলতে হবে। এর জন্য প্রয়োজন নিবিড় প্রশিক্ষণ। তিনি কোর্সের শিক্ষার্থীদের সাফল্য কামনা করেন।

সভাপতির বক্তব্যে প্রফেসর ড. মোহাম্মদ গিয়াস উদ্দীন তালুকদার বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জের মোকাবিলায় নিরবচ্ছিন্ন অধ্যয়ন ও নিবিড় প্রশিক্ষণের কোন বিকল্প নেই। তিনি প্রশিক্ষণ থেকে লব্ধ জ্ঞান সহকর্মীসহ সকলের মধ্যে ছড়িয়ে দেওয়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, এ পর্যন্ত কোর্সের ৩টি ব্যাচে বাংলাদেশ ব্যাংক ও বিআইবিএমসহ প্রায় ২৫টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

-কেএল

সর্বশেষ সব সংবাদ