fbpx
           
       
           
       
বর্ণাঢ্য আয়োজনে গওহরপুর জামিয়ার ৬৪তম বার্ষিক মাহফিল সম্পন্ন
জানুয়ারি ২২, ২০২১ ৪:৩২ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: শায়খুল হাদিস আল্লামা নূরউদ্দিন আহমদ গওহরপুরী রহ. এর স্মৃতি বিজড়িত সিলেটের ঐতিহ্যবাহী দ্বীনি বিদ্যাপীঠ জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুরের ৬৪তম বার্ষিক মাহফিল সম্পন্ন হয়েছে।

গতকাল (২১জানুয়ারি) বৃহস্পতিবার জামিয়া ময়দানে এ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। প্রতিবারের মতই দেশের বিভিন্ন প্রান্ত থেকে আগত আল্লামা গওহরপুরী রহ. এর শাগরেদ ও ভক্ত-মুরিদানদের উপস্থিতিতে সকাল থেকেই মুখরিত ছিল জামিয়া ময়দান। মাহফিলের শেষ পর্যন্ত পুরো এলাকা জুড়ে ধর্মপ্রাণ মুসল্লিদের উপস্থিতি ছিল চোখের পড়ার মতো।

No description available.

জমিয়ার মুহতামিম সাহেবজাদায়ে গওহরপুরী হাফেজ মাওলানা মুসলেহুদ্দিন আহমদ গওহরপুরীর সভাপতিত্বে মাহফিলে দেশের বরেণ্য উলামা-মাশায়েখ ও ইসলামিক স্কলারগণ গুরুত্বপূর্ণ নসীহত পেশ করেন।

মুফতী আব্দুল্লাহ ও মাওলানা সালেহ আহমদ মক্কীর সঞ্চালনায় মাহফিলে বক্তব্য রাখেন খলিফায়ে গওহরপুরী মাওলানা সাদ উদ্দিন ভাদেশ্বরী, মাওলানা শফিকুল হক সুরইঘাটি, মাওলানা রশিদুর রহমান ফারুক (পীর সাহেব বরুনা), দরগাহে হজরত শাহজালাল রহ. মাদরাসার মুহতামিম মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ি, দরগাহপুর মাদরাসা সুনামগঞ্জের মুহতামিম মাওলানা নূরুল ইসলাম খাঁন সুনামগঞ্জী, মুফতী আবুল হাসান জকিগঞ্জী, সাহেবজাদায়ে রেঙ্গা মাওলানা মুহিউল ইসলাম বুরহান, জামিয়াতুস সুন্নাহ শিবচর মাদরীপুর মাদরাসার মুহতামিম মাওলানা নিয়মতুল্লাহ আল ফরিদী, মাওলানা শরীফ মুহাম্মদ, চকবাজার শাহী মসজিদের খতিব মুফতী মিনহাজ উদ্দিন, মাওলানা নাজমুদ্দিন কাসেমী, মাওলানা তাফাজ্জুল হক আজিজ, সাহেবজাদায়ে হবিগঞ্জী মাওলানা মানসুরুল হক, সাহেবজাদায়ে গলমুকাপনী মাওলানা মুহম্মদ, মাওলানা আব্দুল হাই বাহুবলী ও মাওলানা ওলিউল্লাহ আজাদীসহ অন্যান্য উলামায়ে কেরাম।No description available.

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র জনাব আরিফুল হক চৌধুরী ও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য পেশ করেন। মাহফিলে বক্তারা কোরআন-সুন্নাহর আলোকে মানব জীবন গঠনের গুরুত্ব ও বর্তমান প্রেক্ষাপটে মুসলিম উম্মাহর করণীয় ইত্যাদি বিষয়ে সারগর্ভ আলোচনা করেন।

মাহফিলের অন্যতম আকর্ষন ছিল ‘শায়খুল হাদিস আল্লামা নূরউদ্দিন আহমদ গওহরপুরী রহ. স্মারকগ্রন্থ’-এর প্রকাশনা অনুষ্ঠান। দীর্ঘ প্রতিক্ষীত স্মারকটি মাহফিলের একটি পর্বে মোড়ক উন্মোচন করা হয়। সাহেবজাদায়ে গওহরপুরী হাফেজ মাওলানা মুসলেহুদ্দিন আহমদ গওহরপুরী সভাপতিত্বে আল্লামা গওহরপুরী রহ. স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করেন আল্লামা গওহরপুরী রহ. এর দুই খলিফা মাওলানা সাদ উদ্দিন ভাদেশ্বরী ও মাওলানা শফিকুল হক সুরইঘাটি এবং দরগাহপুর মাদরাসার মুহতামিম মাওলানা নূরুল ইসলাম খাঁন।No description available.

প্রকাশনা অনুষ্ঠানে স্মারকের কয়েকটি কপি নিলামে বিক্রয় করা হয়। সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী ‘আল্লামা গওহরপুরী রহ. স্মারকগ্রন্থ’ -এর একটি কপি ৩লক্ষ টাকা দিয়ে ক্রয় করেন।

মোড়ক উন্মোচনের পর স্মারকগ্রন্থের ১ম কপিটি শাহ সুলতান রহ. মাদরাসার মুহতামিম মাওলানা রেজওয়ানুল হক রাজু ২লক্ষ টাকায়, ২য় কপি মাওলানা আহমদ বেলাল দেড় লক্ষ টাকায় এবং ৩য় কপি আল্লামা গওহরপুরী রহ. -এর দৌহিত্র মাওলানা সাহেদ আহমদ নাফে ১লক্ষ টাকায় ক্রয় করেন।

শুক্রবার বাদ ফজর দেশ, জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে মাওলানা শফিকুল হক সুরইঘাটীর মুনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি হয়।

এমডব্লিউ/

সর্বশেষ সব সংবাদ