197628

ঢাকা বিমানবন্দর-জয়দেবপুর-নরসিংদী স্টেশনে ট্রেনের যাত্রাবিরতি শুরু

আওয়ার ইসলাম: করোনার কারণে সাড়ে ৫ মাস বন্ধ থাকার পর খুলে দেয়া হয়েছে ঢাকা বিমানবন্দর রেলস্টেশনসহ জয়দেবপুর, নরসিংদী স্টেশন। এখন থেকে নিয়মিতভাবে এসব স্টেশনে ট্রেনের যাত্রাবিরতি দেয়া হবে। উঠতে পারবে যাত্রী।

বৃহস্পতিবার সকাল থেকেই এই তিন স্টেশনে সকল আন্তনগর, কমিউটার, মেইল ট্রেনের যাত্রাবিরতি দিয়ে যথারীতি যাত্রী নেয়া শুরু হয়েছে।

ঢাকা বিমানবন্দর স্টেশনে সকাল থেকে ৫টি ট্রেন যাত্রাবিরতি দিয়েছে এবং যাত্রী নিয়ে বিভিন্ন গন্তব্যে গেছে বলে জানিয়েছেন ঢাকার রেল কন্ট্রোল।

এদিকে, এতদিন ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশনের ১নং প্লাটফর্মের মানোন্নয়ন ও একসেস কন্ট্রোল সিস্টেম এবং জয়দেবপুর ও নরসিংদী স্টেশনেরও একসেস কন্ট্রোল সিস্টেম নির্মাণ কাজ চলছিল। একসেস কন্ট্রোলের ফলে স্টেশনে কোন যাত্রী আর টিকিট ছাড়া প্রবেশ কর‍তে পারবে না।

এছাড়া, স্টেশন চালু হওয়ার ফলে ওই সব স্টেশনের সংশ্লিষ্ট ট্রেনের সমন্বয়কৃত কোটার টিকিট বিমানবন্দর-জয়দেবপুর-নরসিংদী স্টেশনের কোটা হতে বিক্রি করতে হবে।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর গত ৩১ মে থেকে প্রথম দফায় আট জোড়া আন্তনগর ট্রেন চালু করা হলেও ঢাকা বিমানবন্দর, জয়দেবপুর, নরসিংদী স্টেশন প্রায় সাড়ে ৫ মাস বন্ধ ছিল। আজ তা চালু হলো।

-এএ

আপনার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- 01640523566