197134

সহায়তা চেয়ে শেখ হাসিনাকে নেপালের প্রধানমন্ত্রীর ফোন

আওয়ার ইসলাম: নেপালের কৃষিখাতে সৃষ্ট সংকট দূর করতে দেশটিকে ৫০ হাজার মেট্রিক টন সার দেবে বাংলাদেশ। গতকাল মঙ্গলবার বিকেলে এক ফোনালাপে নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলিকে এ আশ্বাস দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ (মঙ্গলবার) বিকেল ৫টার দিকে শেখ হাসিনার কাছে ফোন করেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি। এ সময় তিনি বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে তার দেশের কৃষিখাতে চলমান সংকট দূরীকরণে ৫০ হাজার মেট্রিক টন সার সহায়তা চান।

জবাবে ওলি যে পরিমাণ সার চেয়েছিলেন তা সরবরাহ করতে সম্মত হয়েছেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, ২০ মিনিট ধরে চলা এই ফোনালাপে রেলপথে ট্রানজিট সরবরাহের বিষয়ে নেপালের প্রধানমন্ত্রীকে আশ্বাস দেন সরকার প্রধান। এ জন্য শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন কে পি শর্মা ওলি।

ইহসানুল করিম বলেন, দুই নেতা দ্বিপাক্ষিক সম্পর্ক আরো জোরদার এবং বিভিন্ন খাতে সহযোগিতার প্রতি গুরুত্বারোপ করেন। তারা আশা প্রকাশ করেন, ব্যবসা-বাণিজ্য জোরদারে শিগিগরই দুই দেশের মধ্যে প্রিফারেনসিয়াল ট্রেড এগ্রিমেন্ট (পিটিএ) স্বাক্ষরিত হবে।

তিনি বলেন, বাংলাদেশের প্রধানমন্ত্রী নেপালের প্রধানমন্ত্রী শর্মা ওলিকে তার দেশে সফলভাবে করোনা ভাইরাস মোকাবিলার জন্য অভিনন্দন জানান। চলতি রোপণ মৌসুমে দেশটিতে সার সংকট তীব্র আকার ধারণ করতে পারে বলে গণমাধ্যমে খবর প্রকাশের পর নেপালের প্রধানমন্ত্রী এই টেলিফোন করেন।

-এএ

আপনার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- 01640523566