fbpx
           
       
           
       
সালাম দিয়ে বক্তব্য শুরু জন কেরির
জুন ২৩, ২০১৬ ১১:৪৩ অপরাহ্ণ

U.S. Secretary of State John Kerry speaks about the Ukraine crisis after his meetings with other foreign ministers in Paris, March 5, 2014. Kerry spoke to reporters at the U.S. ambassador's residence in Paris. REUTERS/Kevin Lamarque (FRANCE - Tags: POLITICS)

আওয়ার ইসলাম ডেস্ক : মার্কিন পররাষ্ট্রমন্ত্রী জন কেরি মুসলিম কমিউনিটির ইফতার পার্টিতে অংশ গ্রহণ করেন। এ সময় তিনি তার বক্তব্য, ‘আসসালামু আলাইকুম’ দিয়ে শুরু করেন। সেই সঙ্গে পবিত্র রমজান মাসের আলোচনা করতে যেয়ে ‘রমজানুল মোবারক’ শব্দও উচ্চারণ করেন।

যুক্তরাষ্ট্রে প্রতিবছরই ইফতার পার্টির আয়োজন করে যুক্তরাষ্ট্রে বসবাসরত মুসলিমদের সংগঠন ‘মুসলিম কমিউনিটি’। ইফতার পার্টিতে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজনৈতিক দলের ব্যক্তিদের আমন্ত্রণ করা হয়। এবার ইফতার পার্টিতে অংশ নিয়ে জন কেরি এ নতুন চমক দেখালেন।

কেরি তার বক্তব্যে অভিবাসীদের রাষ্ট্রীয় নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন প্রকাশ করেন। সেই সঙ্গে তিনি বলেন, মুসলমানদের প্রতি ঘৃণ্য বক্তব্য সন্ত্রাসবাদকে উস্কে দেবে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের চলমান নির্বাচন প্রাথী ডোনাল্ড ট্রাম একের পর এক মুসলমানের বিরুদ্ধে বক্তব্য দিয়ে যুক্তরাষ্ট্রের রাজনীতিকে অস্থীর করে রেখেছে। সম্প্রতি তিনি মুসলমানদের মঙ্গলগ্রহে পাঠিয়ে দেওয়া উচিত বলেও মন্তব্য করেন। এমন সময় যুক্তরাষ্ট্রের বর্তমান পররাষ্ট্রমন্ত্রী জন কেরি এ বক্তব্যটি মুসলমানদের পক্ষে কিছুটা হলেও সম্মান প্রদর্শন বলে মনে করছেন অনেক বিশ্লেষক। সূত্র : হামারি ওয়েব

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম/ওএস

সর্বশেষ সব সংবাদ