সোমবার, ২৪ জুন ২০২৪ ।। ৯ আষাঢ় ১৪৩১ ।। ১৮ জিলহজ ১৪৪৫


শাকিব-খলিল জোট বি.ই.পি.এফ এর নেতৃত্বে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

বাংলা এক্সপ্রেস, দুবাই অফিস : দীর্ঘ ২ মাস জমজমাট উৎসব ও জল্পনা কল্পনার শেষে গত ১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হলো বাংলা এক্সপ্রেস পাঠক ফোরাম দুবাই শাখার নির্বাচন ২০১৪। দলমত নির্বিশেষে সবার যোগদানের মাধ্যমে একটি সামাজিক সংগঠন হিসেবে প্রথম মেয়াদ শেষে দ্বিতীয় বারের মত অনুষ্ঠিত হলো দুবাই শাখা কমিটির নির্বাচন। সম্পূর্ণ ব্যালটের মাধ্যমে বাংলাদেশী পদ্ধতিতে নির্বাচন হলেও এতে কোন কারচুপি ছিল না। মুক্ত মঞ্চে সব ভোটারদের উপস্থিতিতে মোঃ মহিউল করিম আশিক এর নেতৃত্বে ভোটার টোকেন প্রদান করেন মোঃ গিয়াস উদ্দীন শিকদার ও মোঃ হানিফ খোকন। নির্বাচন কমিশনার নাজমুল হক, কমিশনার আইয়ুব আলী বাবুল ও জাকির হোসাইন এর নির্দেশনায় পরিচালিত হয় একটানা ভোট গ্রহণ।

৯৮% ভোট কালেকশন হয় একই অনুষ্ঠানে। ভোট গ্রহণ শেষে পর্যবেক্ষকগণ তাদের মতামত প্রকাশের এক পর্যায়ে বলেন- এখানে ভোটারদের যে উপস্থিতি তা আমাদেরকে বাংলাদেশের জাতীয় নির্বাচনকে মনে করিয়ে দেয়। সবাই লাইন ধরে সুশৃঙ্খলভাবে প্রদেয় ভোট সত্যিই আমাদেরকে আবিভূত করেছে। আমাদের দেশের জাতীয় নির্বাচনেও অনেক ভোট কেন্দ্রে এত ভোটার পরিলক্ষিত হয় না। ভোট পর্যবেক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি নেতা কাজী মোঃ আলী, মোঃ নুরুল আলম নুরু, সৈয়দ খোরশেদ আলম, শফিকুল ইসলাম শামীম, ফারুক মাহমুদ চৌধুরী ও মামুনুর রশীদ। নির্বাচন চলাকালীন সময়ে বিশেষ পরিদর্শকের ভূমিকায় ছিলেন বাংলা এক্সপ্রেস এর সম্পাদক মোঃ হারুনুর রশীদ ও বাংলা এক্সপ্রেস পাঠক ফোরাম আমিরাত কেন্দ্রীয় কমিটির সভাপতি এম.এ.হক। নির্বাচন অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে সম্পাদক হারুনুর রশীদ বলেন – আজকে এখানে সম্পূর্ণ গণতান্ত্রিক পদ্ধতিতে বাংলাদেশের প্রধান রাজনৈতিক দল, বিরোধী দল ও বিভিন্ন ১৩টি সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠনের অংশ গ্রহণের মাধ্যমে এ নির্বাচন বাংলা এক্সপ্রেস এর পাঠকদের জন্য সত্যিই একটি মাইল ফলক হিসেবে কাজ করবে। ফোরামের কেন্দ্রীয় সভাপতি এম.এ.হক বলেন- দুবাই থেকে আবার শুরু হলো ফোরামের কমিটি গঠন। এ ভাবে ক্রমান্বয়ে আমিরাতের সাতটি প্রদেশ ও আল আইন সহ সব প্রধান শহরগুলোতেই এভাবে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠন করা হবে। এ ফোরামের মাধ্যমে আমরা সমাজ কল্যাণমূলক কার্যক্রম, গরীব দুঃখীদের সহায়তা ও বাংলাদেশী কৃষ্টি কালচারকে প্রবাসের মাটিতে ধরে রাখার নিমিত্তে একযোগে কাজ করে যাব। এতে আপনাদের সার্বিক সহযোগিতা আমি প্রত্যাশা করছি।

আমিরাতের বানিজ্য রাজধানী দুবাই এর কমিটি সব সময়েই একটি বিশেষ ভূমিকা বহন করে। শাখা কমিটি হলেও এই কমিটির কার্যক্রমের উপরই নির্ভর করে আমিরাতের অন্যান্য প্রাদেশিক শাখা সমূহ। পূর্ণ ২ দুই বছর মেয়াদ শেষে অনুষ্ঠিত এ নির্বাচনে চার জন সভাপতি প্রার্থীর প্রতিদ্বন্দিতার মধ্যে ৪৪ শতাংশ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন মোঃ শাকিব রাদিতুল্লাহ বাহার। অপরদিকে ৩ জন প্রার্থীর সাথে প্রতিদ্বন্দিতা করে ৫৭ শতাংশ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন মোঃ খলিলুর রহমান খলু। এ ছাড়া অন্যান্য পদে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ