195535

মঙ্গলবার থেকে কমতে পারে গরম

আওয়ার ইসলাম: তীব্র গরমে অতিষ্ট দেশের অধিকাংশ অঞ্চলের মানুষ। এর মধ্যেই রোববার সুসংবাদ দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আগামী মঙ্গলবার থেকে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তখন গরমের দাপট কিছুটা কমতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদ খন্দকার হাফিজুর রহমান।

তিনি বলেন, সোমবার রাজধানী ঢাকার কোথাও কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে আগামী মঙ্গলবার থেকে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তখন গরমের দাপট কিছুটা কমতে পারে।

এদিকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা থেকে ঝড়ো হাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। তবে সারাদেশে দিনের ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বগুড়ায়। সেখানে বৃষ্টিপাতের মাত্রা ছিল ৩৬ মিলিমিটার। এ ছাড়া সৈয়দপুরে ২৯ মিলিমিটার, ঢাকায় ২০ মিলিমিটার ও খুলনায় ১২ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

-এএ

Please follow and like us:
error1
Tweet 20
fb-share-icon20

ad