195260

ময়মনসিংহ জেলায় করোনা বিস্তার রোধে মাস্ক পরিধান ও বিতরণ কর্মসূচি উদ্বোধন

আল-আমিন (বাপ্পি)
ময়মনসিংহ প্রতিনিধি>

‘স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পড়ি, করোনার বিস্তার রোধ করি’ এই স্লোগানটিকে সামনে রেখে ময়মনসিংহ জেলা এবং প্রতিটি উপজেলার পাড়ায় মহল্লায় একযোগে মাস্ক বিতরণ এবং পরিধান ক্যাম্পেইন (wear you mask campaign) কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার সকাল ১১টায় ময়মনসিংহ জেলা এবং উপজেলার প্রতিটি পাড়ায় মহল্লায় ‘wear your mask campaign’ কর্মসূচিটি অনুষ্ঠিত হয়।

করোনাকালে মাস্ক ব্যবহারে উৎসাহিত করতে,এবং জনসচেতনতার লক্ষ্যেই মূলত ময়মনসিংহ জেলায় এই কর্মসূচিটি শুরু হয়েছে।

ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মুখে, বিভাগীয় কমিশনার মো.কামরুল হাসান এনডিসি এই ক্যাম্পেইনটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় আরো উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক মো.মিজানুর রহমান এবং প্রশাসনের আরো ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

জেলা প্রশাসক মো.মিজানুর রহমান বলেন, বর্তমান এমন একটি সময় যখন প্রতিটি মানুষের জন্য মাস্ক ব্যবহার করাটা খুবই জরুরী। ঘর থেকে বের হলেই যেনো আমরা মাস্ক পরিধান করি, হাটে বাজারে, মসজিদ এবং বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে আমরা মাস্ক ব্যবহার করবো। এতে করে করোনা বিস্তার কিছুটা হলেও রোধ করা সম্ভব।

তিনি আরও বলেন, জনসমাজে মাস্ক ব্যবহারে উৎসাহিত করতেই মূলত পুরো জেলা ব্যাপী আমাদের আজকের এই আয়োজন।

অপরদিকে ময়মনসিংহ সিটি কর্পোরেশন মেয়র ইকরামুল হক টিটু, ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকার পুরো জেলার ন্যায় সকাল ১১টায় ‘wear your mask campaign’কর্মসূচির উদ্বোধন করেন।

এসময় মেয়র টিটু বলেন, মাস্ক অবশ্যই পরিধান করতে হবে এবং মাস্ক পরিধান ও খোলার ক্ষেত্রেও স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

তিনি আরও বলেন, আসন্ন পবিত্র ঈদ উল আযহাকে সামনে রেখে কোরবানির পশুর হাটে এবং কোরবানি কাজে মাস্ক পরিধান করুন এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করুন।

এসময় আরো উপস্থিত ছিলেন- সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো.আনোয়ার হোসেন,তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো.রফিকুল ইসলাম মিঞা,প্রধান রাজস্ব কর্মকর্তা রাজীব কুমার সরকার,নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রাজিব উল আহসান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ, সমাজকল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা লুৎফুন নাহার, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব প্রমুখ।

একই সময়ে আজ সকাল ১১টায় ময়মনসিংহ জেলার সকল উপজেলাগুলোতেও উপজেলা নির্বাহী অফিসারগণের নেতৃত্বে ‘wear your mask campaign’ কর্মসূচির উদ্বোধন করা হয়।

-এএ

ads