194550

আমিরাতে করোনায় মৃত্যু নেই!

আওয়ার ইসলাম: করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর এই প্রথম সংযুক্ত আরব আমিরাতে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। বুধবার আবুধাবির ক্রাউন প্রিন্স শেইখ মোহাম্মদ বিন জায়াদ আল নাহইয়ান এ তথ্য নিশ্চিত করেছেন।

এক টুইটে তিনি বলেন, আজ আমরা ঘোষণা করছি, সংযুক্ত আরব আমিরাতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। যারা এই মহামারিতে সামনে থেকে লড়াই করছেন তাদের সবাইকে আমি শুভেচ্ছা জানাই। ভাইরাসটির বিরুদ্ধে আমাদের এই প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

আল আরাবিয়ার বরাতে জানা যায়, আমিরাতে গত কয়েক সপ্তাহ ধরেই করোনাভাইরাসের সংক্রমণ কমে এসেছে। যার দরুন দেশটির পর্যটন কেন্দ্র দুবাই অন্যান্য দেশের নাগরিকদের জন্য খুলে দেয়া হয়েছে। দেশের নাগরিকদেরও অন্যান্য দেশে যাতায়াত করার অনুমতি দেয়া হয়েছে। চালু হয়েছে বিভিন্ন আন্তর্জাতিক ফ্লাইট।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এক ঘোষণায় বলা হয়, ১৩ জুলাই পর্যন্ত তারা ৪০ লক্ষ শনাক্তকরণ টেস্ট করতে সক্ষম হয়েছে। যা দেশটির মোট জনসংখ্যার ৪২ শতাংশের বেশি। বিশ্বের অন্য কোনো রাষ্ট্র এত বেশি সংখ্যক জনগণের টেস্ট করাতে সক্ষম হয়নি।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা ওয়াম বলছে, আমিরাতে করোনাভারাসে আক্রান্ত রোগীদের সুস্থতার হার ৮২ শতাংশের বেশি। অনেক হাসপাতালে এখন করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগী নেই।

এখন পর্যন্ত সংযুক্ত আরব আমিরাতে ৫৫ হাজার ৫৭৩ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। মৃত্যু হয়েছে ৩৩৫ জনের।

-এটি

ad