192894

ধর্ম প্রতিমন্ত্রীর মৃত্যুতে ইফার সকল স্তরের কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষকদের শোক

আওয়ার ইসলাম: মাননীয় প্রতিমন্ত্রী, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়, ইসলামিক ফাউন্ডেশন বোর্ড অব গভর্নরস্ এর চেয়ারম্যান, মাননীয় প্রধানমন্ত্রীর সংসদীয় আসনের দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি ও বর্ষিয়ান রাজনীতিবিদ জননেতা আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ ৭৪ বছর বয়সে গতকাল ১৩ জুন শনিবার রাত ১১:৪৫টায় সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহহি রাজেউন।

ইসলামিক ফাউন্ডেশনের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারী ও গণশিক্ষার শিক্ষকদের পক্ষ থেকে আলহাজ্ব এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করা হয় এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

মহান মুক্তিযুদ্ধ, ৬৯ এর গণঅভ্যুত্থান আন্দোলন, ৭০ এর নির্বাচনসহ বাংলাদেশের সকল গণতান্ত্রিক আন্দোলনে মরহুম এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহর অবদান অপরিসীম। তাঁর মৃত্যুতে দেশ ও জনগণের জন্য নিবেদিতপ্রাণ একজন আলেম-ওলামাবান্ধব রাজনীতিবিদকে হারালাম, যা দেশের জন্য অপূরণীয় ক্ষতি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শ ধারণ করে মরহুম এডভোকেট শেখ মোঃ আব্দুল্লাহ ইসলাম ও আলেম-ওলামাদের কল্যাণে নিরলস কাজ করে গেছেন। তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় অতীতের যে কোন সময়ের তুলনায় সুষ্ঠু ও সুন্দর হজ কার্যক্রম সম্পন্ন হয়েছে। তিনি কওমি মাদ্রাসার সনদের স্বীকৃতি প্রদান, সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ স্থাপন, হারামাইন শরীফাইনের ইমাম ও খতিবের মেহমান হিসেবে বাংলাদেশে আগমন এবং আলেম-ওলামাদের রাষ্ট্রীয় মেহমান হিসেবে হজে প্রেরণসহ বিভিন্ন ক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেন।

বিরাজমান করোনা ভাইরাস পরিস্থিতিতে মরহুমের ঐকান্তিক প্রচেষ্টায় মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশের সকল মসজিদ ও কওমি মাদ্রাসার অনুকূলে অনুদান প্রদান এবং বিশেষ ব্যবস্থায় মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের সানুগ্রহ অনুমোদন প্রদান করেন। এছাড়া করোনা ভাইরাস সংক্রমন পরিস্থিতিতে জনগণের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে সকলের সাথে মত বিনিময়ের মাধ্যমে সকলের কাছে গ্রহণযোগ্য নির্দেশ জারি করেন। তাঁর ব্যক্তিগত উদ্যোগে ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের মাধ্যমে পূর্বের চেয়ে বেশি সংখ্যক আলেম-ওলামাকে আর্থিক অনুদান প্রদান করা হয়।

তাঁর মৃত্যুতে দেশের আলেম-ওলামা ধর্মপ্রাণ জনসাধারণ হারালো একজন আলেম-ওলামাবান্ধব মন্ত্রী এবং বাংলাদেশ হারালো একজন সত্যিকারের দেশপ্রেমিক জননেতাকে।

মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে কায়মনোবাক্য দোয়া করছি তিনি যেন মরহুমের রুহের মাগফেরাত দান করেন এবং বেহেশতের শ্রেষ্ঠতম স্থানে তাঁকে অধিষ্ঠিত করেন।

-এটি

ads