183874

বইমেলায় পাওয়া যাচ্ছে ‘সমতাই কি জাস্টিস?’

আব্দুল্লাহ আফফান: অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে ঢাবিতে ইসলামিক স্টাডিজে মাস্টার্সে অধ্যয়নরত মুহাম্মদ ইয়াকুব আলীর ইসলামি আইন বিষয়ক বই ‘সমতাই কি জাস্টিস?’। এটি লেখকের প্রথম বই। বইটি প্রকাশ করেছে রেইনফল পাবলিকেশন। বইমেলার ৩৪৮-৪৯ নং স্টলে ‘চর্চা গ্রন্থ’ প্রকাশে ‘সমতাই কি জাস্টিস?’ বইটি পাওয়া যাবে।

নারীদের যেসব বিষয়কে কেন্দ্র করে ইসলামের ওপর প্রশ্ন তোলা হয়; লেখক সেসব বিষয়ে আলোচনা করেছেন। এ বইয়ে প্রাধান্য পেয়েছে- উত্তরাধিকার বন্টননীতিতে ছেলেদের তুলনায় মেয়েদের অর্ধেক সম্পদ, জান্নাতে নারীর হুর, পুরুষের নামাজের ইমামতি নারীরা করতে না পারা, নারী নবি না হওয়া, পুরুষের বহুবিবাহ, পর্দার ক্ষেত্রে নারীকে প্রধান্য দেয়া, নারীর সাক্ষ্যগ্রহণ, নারীরা তালাক দিতে না পারার কারণ।

এসব বিষয়ে কুরআন, সুন্নাহ, বিজ্ঞান, পরিসংখ্যান ও যৌক্তিক কারণ উল্লেখ্য করে আলোচনা করা হয়েছে বইয়ে।

রকমারি ডটকম থেকে অর্ডার করতে ক্লিক করুন

বইটি সম্পর্কে মুহাম্মদ ইয়াকুব আলী বলেন, এটি আমার প্রথম বই। নারীদের যেসব বিষয়কে কেন্দ্র করে ইসলামের ওপর প্রশ্ন তোলা হয় সেসব বিষয়ে আলোচনা করার চেষ্টা করেছি। নারী বিষয়কে কেন্দ্র করে যে প্রশ্নগুলো উত্থাপিত হয়; সেসব বিষয় না জানার কারণে মুমিনের হৃদয়ে যে রক্তক্ষরণ হয় বা খুঁতখুঁতে ভাব জেগে উঠে বইটি পড়ে তা দূর হবে।

‘বইটি ইসলামি আইন বা উলুমুল ফিকহের শিক্ষার্থীদের জন্য সহযোগী। নারীরা বুঝতে পারবে বিভিন্ন বিষয় থেকে ইসলাম তাদের কতটা ঝামেলামুক্ত রেখেছে, দিয়েছে নিরাপত্তার চাদর এবং অগ্রাধিকার’।

বইমেলা ছাড়া বইটি সবসময় বাংলাবাজার ইসলামী টাওয়ারে ‘সমকালীন’ স্টল, দেশের বিভিন্ন অভিজাত লাইব্রেরিতে পাওয়া যাবে। ঘরে বসে বই পেতে অর্ডার করুন জনপ্রিয় অনলাইন বুকশপ রকমারি ডটকমে। এছাড়াও নিয়ামহশপ, ওয়াফিলাইফ, বিডিচমকসহ জনপ্রিয় সকল অনলাইন বুকসপে বইটি পাওয়া যাবে।

এক নজরে বই:

বই: সমতাই কি জাস্টিস?
লেখক: ইয়াকুব আলী
প্রকাশনী: রেইনফল পাবলিকেশন
প্রচ্ছদ মূল্য: ১৮৬ টাকা। (মেলা উপলক্ষ্যে ১৩গ টাকাতেই পাওয়া যাচ্ছে বইটি)

রকমারি ডটকম থেকে বইটি অর্ডার করতে ক্লিক করুন অথবা ফোন করুন ১৬১৯৭

-এটি

আপনার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- 01640523566