রবিবার, ২৩ জুন ২০২৪ ।। ৯ আষাঢ় ১৪৩১ ।। ১৭ জিলহজ ১৪৪৫

শিরোনাম :

বাজেটে শিক্ষা খাতে বরাদ্দ বৃদ্ধি করতে হবে -প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

টেকসই উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজানো সময়ের অপরিহার্য দাবী। এরই লক্ষ্যে চলতি বছরের বাজেট (২০২৪-২৫) সেশনে শিক্ষা ও গবেষণা খাতে বরাদ্দ বৃদ্ধি করতে হবে। শিক্ষা কাঠামো সংস্কারে ইসলামী মূল্যবোধ, দেশীয় বোধ-বিশ্বাস ও সার্বজনীন গ্রহনযোগ্য পদক্ষেপ এবং প্রতিষ্ঠান সমূহে কারিগরি ও দক্ষতা উন্নয়ন শিক্ষা নিশ্চিত করতে হবে।

আজ ২২ মে ২০২৪ বুধবার দিনব্যাপী ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্র নিয়ন্ত্রিত শিক্ষা প্রতিষ্ঠান প্রতিনিধি সভায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ক্ষমতাসীন ছাত্র সংগঠনের সন্ত্রাসী কর্মকাণ্ডে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিনষ্ট হচ্ছে। মাদক, চাঁদাবাজি, ধর্ষণসহ সকল অপকর্মে তাদের নেতৃত্ব রয়েছে। ক্যাম্পাসে এসব সন্ত্রাস নির্ভর রাজনীতি বন্ধ করতে শিক্ষার্থীদের সাথে নিয়ে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সভাপতি নূরুল বশর আজিজী সভাপতির বক্তব্যে বলেন, শিক্ষার্থীদের সকল নৈতিক দাবীর পক্ষে ছাত্র আন্দোলনের অবস্থান সুস্পষ্ট। দেশীয় বোধ-বিশ্বাস, সংস্কৃতি ও মানবতার জন্য চরম হুমকি বিতর্কিত এ শিক্ষা কাঠামো সংস্কার করতে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তুলতে হবে।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর সেক্রেটারি জেনারেল মুনতাছির আহমাদ এর সঞ্চালনায় কেন্দ্র নিয়ন্ত্রিত শিক্ষা প্রতিষ্ঠান প্রতিনিধি সভায় এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সহ-সভাপতি ইউসুফ আহমাদ মানসুর, সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন নূর, প্রশিক্ষণ সম্পাদক মিশকাতুল ইসলাম, তথ্য গবেষণা ও আইন সম্পাদক সুলতান মাহমুদ, অর্থ ও কল্যাণ সম্পাদক হোসাইন ইবনে সরোয়ার, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিং বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহাম্মাদ আল আমিন, পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক খায়রুল আহসান মারজান, জাতীয় বিশ্ববিদ্যালয় সম্পাদক মুহাম্মাদ ইবরাহিম খলীল, কওমি মাদরাসা সম্পাদক উবায়দুল্লাহ মাহমুদ, প্রচার ও মিডিয়া সম্পাদক ইউসুফ মালিক, আলিয়া মাদরাসা সম্পাদক মুহাম্মাদ শাহজালাল, স্কুল ও কলেজ সম্পাদক মুহাম্মাদ আশিকুল ইসলাম, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মুহাম্মাদ মেহেদি হাসান প্রমূখ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

শিক্ষা প্রতিষ্ঠান প্রতিনিধি সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, ঢাকা কলেজ, তিতুমীর কলেজ, কবি নজরুল কলেজ, বাঙলা কলেজ, বিএম কলেজ, কারমাইকেল কলেজ, নোয়াখালী সরকারি কলেজ, রাজশাহী কলেজ, হাটহাজারী জামিয়া, বগুড়া জামিল, দারুল মা'আরিফ, চরমোনাই কওমিয়া ও আলিয়া, ঢাকা আলিয়া, ছারছিনা আলিয়াসহ কেন্দ্র নিয়ন্ত্রিত শাখা প্রতিনিধি দায়িত্বশীলবৃন্দ উপস্থিত ছিলেন।

কেএল/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ