হাতের লেখা প্রতিযোগিতায় বিজয়ী গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউটের ৯ শিক্ষার্থী
জানুয়ারি ২৩, ২০২৩ ৭:৪২ অপরাহ্ণ

আবদুল্লাহ তামিম।। বিশ্ব হাতের লেখা দিবস উপলক্ষ্যে হ্যান্ডরাইটিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত হাতের লেখা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে পুরস্কার ও সার্টিফিকেট পেলেন গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট এর ৯ শিক্ষার্থী।

আজ সোমবার বিশ্ব হাতের লেখা দিবস-২০২৩ উপলক্ষ্যে শাহবাগের জাতীয় জাদুঘর, কবি সুফিয়া কামাল মিলনায়তনে হ্যান্ডরাইটিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এ প্রতিযোগিতার আয়োজন করে। এতে অংশগ্রহণ করে রাজধানী ঢাকার ইংলিশ মিডিয়াম স্কুলসহ প্রায় ৫০টি প্রতিষ্ঠান।

অনুষ্ঠানে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে অবস্থিত গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউট এর ৯ শিক্ষার্থীকে পুরষ্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়। শিক্ষার্থীদের পুরষ্কার ও সার্টিফিকেট তুলে দেন ড. আব্দুল হাই সিদ্দিক প্রধান সম্পাদক ও হেড অব নিউজ, বাংলা ভিশন, ও ড.আব্দুল কাদির চেয়ারম্যান, আরবি বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকগণ উপস্থিত ছিলেন। পুরষ্কার ও সার্টিফিকেট পেয়েছে গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউটের শিক্ষার্থী মুহাম্মদ মোয়াজ বিন মাওলানা মানফুজুর রহমান, মুহাম্মদ যোবায়ের হাসান তাসফি, মুহাম্মদ ওবাইদুল্লাহ, মুহাম্মদ আবু সালেহ, মুহাম্মদ ওমর ফারুক, মুহাম্মদ সিহাব উদ্দিন, মুহাম্মদ তারেক হাসান মেসবাহ, মুহাম্মদ ফয়সাল, মুহাম্মদ আব্দুল মুকিত।

উল্লেখ্য, গ্লোবাল এডুকেশন ইনস্টিটিউটে এই প্রথম বাংলাদেশে গ্রুপ প্রতি ৫ জন শিক্ষার্থীর পাঠদানের জন্য ১জন বিষয়ভিত্তিক প্রশিক্ষণ প্রাপ্ত নিবেদিতপ্রাণ অভিজ্ঞ শিক্ষক নিযুক্ত থাকেন তারা সার্বক্ষণিক শিশুদেরকে আনন্দের সাথে না মেরে, মজা করে মুখে মুখে মশ্বকের মাধ্যমে হাতে কলমে পাঠদান করান। যাতে ৪বছর বয়সি শিশু ভর্তি হওয়ার ১ বছরের মধ্যে নাজেরা শেষ করে হিফয শুরু করার যোগ্য হিসেবে গড়ে উঠে।

মেধা অনুযায়ী তাকত্বী,তদভীর ও হদর মশকের মাধ্যমে পূর্ণ কোরআনুল কারীমের দরস সম্পন্ন করে নাজেরা বিভাগেই ৫পারা হিফয সম্পন্নসহ ৭০% পুরা কুরআনুল কারিম মুখস্থ করানো হয়।

ভর্তি হওয়ার ৩ বছরের মধ্যে অনর্গল ইংলিশে কথা বলতে সক্ষম হয়,এবং ভর্তির ৫ বছরের মধ্যে ইংরেজি -আরবি ও বাংলায় ইসলামিক বিভিন্ন মৌলিক বিষয় নিয়ে বিষয় ভিত্তিক বক্তব্য দিতে সক্ষম হয় ও একই সঙ্গে পবিত্র কোরআনের হাফেজ হওয়ার পাশাপাশি প্লে-থেকে ৫ম শ্রেণি পর্যন্ত পড়বে ইংরেজি মাধ্যমে।

-এটি