শিরোনাম :
সিলেটে বিভাগে ফের বাড়ছে করোনার সংক্রমণ
জানুয়ারি ০৯, ২০২২ ১২:১০ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ফের সিলেট বিভাগে বাড়তে শুরু করেছে। স্বাস্থ্য অধিদফতর সিলেটের তথ্যমতে, গত প্রায় তিন মাস সিলেট বিভাগে করোনার সংক্রমণ কম ছিল। এতে সংক্রমণের হার শূন্য থেকে ১ শতাংশের আশপাশে ছিল। গত ডিসেম্বরের ৬, ১১, ১৪, ১৯ ও ২৬ তারিখ সংক্রমণের হার ছিল শূন্য। এ দিনগুলোতে করোনাক্রান্ত একজন রোগীও শনাক্ত হননি। গত ২৯ ডিসেম্বর ওইদিন সংক্রমণ হার ১ শতাংশ অতিক্রম করে।

স্বাস্থ্য বিভাগের তথ্যানুসারে, চলতি মাসের ১ জানুয়ারি সিলেট বিভাগে করোনায় সংক্রমণের হার ছিল ১.৩১ ভাগ, ২ জানুয়ারি ০.৪২, ৩ জানুয়ারি ১.২০, ৪ জানুয়ারি ১.৫২ ভাগ,৫ জানুয়ারি সংক্রমণের হার একদিনে প্রায় দ্বিগুণ দেখা দেয়। সেদিন সংক্রমণের হার ছিল ৩.১৪ ভাগ, ৬ জানুয়ারি ২.৮৮ ভাগ, ৭ জানুয়ারি ১.৬১ ভাগ, ওইদিন রোগী শনাক্ত হন ১৩ জন। আর আজ শনিবার সিলেট বিভাগে আক্রান্ত হয়েছেন ১৭ জন অর্থাৎ আক্রান্তের হার ৩.০৯ ভাগ যা এর আগের ৯৫ দিনের মধ্যে ছিল সর্বোচ্চ।

গতকাল শুক্রবার সকাল থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত হত ২৪ ঘন্টায় সংক্রমণ ৩ শতাংশ ছাড়িয়ে গেছে। এ সময়ে ৫৫১ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এতে সংক্রমণের হার ৩.০৯ ভাগ। শনাক্তকৃতদের মধ্যে সিলেট জেলার ১৪ ও হবিগঞ্জ জেলার ৩ জন বাসিন্দা রয়েছেন।

সিলেট বিভাগে এপর্যন্ত করোনায় শনাক্তকৃত রোগীর সংখ্যা ৫৫ হাজার ১৭৬ জন, সুস্থ হয়ে ওঠেছেন ৪৯ হাজার ৯৮৩ জন। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেছেন ১ হাজার ১৮৩ জন। স্বাস্থ্য অধিদফতর সিলেটের বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, ‘সিলেটসহ দেশেও বিশ্বের অন্যান্য দেশে বর্তমানে করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী। এ সময়ে সবাইকে সতর্ক ও সচেতন হতে হবে, স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

-কেএল

সর্বশেষ সব সংবাদ