লেখক ফোরামের কাউন্সিলে প্রকাশিত হচ্ছে ‘লেখক ফোরাম ভাষা ও বানানরীতি’
অক্টোবর ২৮, ২০২১ ৭:২৪ অপরাহ্ণ

জুলফিকার জাহিদ।।

ইসলামি ধারার তরুণ লেখকদের ঐক্যবদ্ধ প্লাটফর্ম বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের পঞ্চম কাউন্সিল ও সাধারণ সভা আগামীকাল (২৯ অক্টোবর) শুক্রবার অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বাদ জুমা রাজধানীর সেগুনবাগিচার কেন্দ্রীয় কচি-কাঁচা মিলনায়তনে এই কাউন্সিল অনুষ্ঠিত হবে। সারাদেশ থেকে ফোরামের তিন শতাধিক সদস্য এই কাউন্সিলে অংশ নেবেন বলে জানা গেছে। আগামীকালের কাউন্সিলে অন্যতম চমক হিসেবে থাকছে ‘লেখক ফোরাম ভাষা ও বানানরীতি’ বইটি।

ফোরামের সাধারণ সম্পাদক মুনীরুল ইসলামের নেতৃত্বে নির্বাহী কমিটির কয়েকজন সদস্য এক বছরের বেশি সময় পরিশ্রম করে বইটি রচনা করেছেন। নিরীক্ষা করেছেন ভাষা ও বানানবিদ আইয়ুব বিন মঈন। আর তত্ত্বাবধান করেছেন ফোরামের সভাপতি জহির উদ্দিন বাবর।

এদিকে বইটি প্রকাশের ঘোষণার পর থেকে এর প্রশংসায় ভাসছে ফেসবুক। অনেকে বইটি প্রকাশ হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেছেন। এটাকে লেখক ফোরামের একটি মৌলিক কাজ হিসেবে দেখছেন সংশ্লিষ্টরা। এর মাধ্যমে ইসলামি অঙ্গনে ভাষা ও বানানের ক্ষেত্রে একটি স্বাতন্ত্র তৈরি হবে বলে মনে করছেন তারা।

৮৮ পৃষ্ঠার বইটির গায়ের মূল্য ১০০ টাকা। বিক্রি হবে ৫০ শতাংশ কমিশনে। ফোরামের কাউন্সিল থেকে বইটি সংগ্রহ করা যাবে। বইটির পরিবেশক হিসেবে রয়েছে বাংলাবাজারের দারুল উলুম লাইব্রেরী। বইটি সংগ্রহের জন্য ০১৯১৮৭০৬০৩৫ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

এনটি

সর্বশেষ সব সংবাদ