শিরোনাম :
মুসলমানদের স্বার্থরক্ষায় কানাডায় নতুন সংগঠন
সেপ্টেম্বর ১৪, ২০২১ ৫:২৬ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: কানাডার আসন্ন নির্বাচন সামনে রেখে নতুন সংগঠন প্রতিষ্ঠা করেছেন দেশটির মুসলিম নেতারা।

দ্য কানাডিয়ান মুসলিম পাবলিক অ্যাফিয়ার্স কাউন্সিল। তারা বলছেন, কানাডিয়ান মুসলিমদের স্বার্থরক্ষা এবং ভোটবাক্সে তাদের মতামতের প্রতিফলন ঘটাতেই সংগঠনটির উদ্যোগ নিয়েছেন।

নবগঠিত ‘দ্য কানাডিয়ান মুসলিম পাবলিক অ্যাফিয়ার্স কাউন্সিল’ (সিএমপিএসি) নীতিনির্ধারকদের ইসলাম বিষয়ে সংযুক্ত করা এবং সচেতন করতে এবং কানাডিয়ান মুসলিমদের একত্র করতে কাজ করবে।

সিএমপিএসির অন্তর্বর্তীকালীন প্রধান ড. ইয়াসির হাদ্দারা বলেন, জাতীয় নিরাপত্তা আইন, ক্রমবর্ধন মুসলিম বিদ্বেষ, সরকারি প্রতিষ্ঠানগুলোতে অঘোষিত বৈষম্যসহ যেসব নিয়ম, নীতিমালা ও আইন মুসলিম সমাজের ওপর নেতিবাচক প্রভাব ফেলছে সে বিষয়ে সরকারের সব পর্যায়ে যোগাযোগ করবে সংগঠনটি।

তিনি আরো বলেন, ‘সিএমপিএসি’ কানাডিয়ান মুসলিম ও মুসলিম সংগঠনগুলোর স্বার্থরক্ষাকে প্রাধান্য দেবে। পাশাপাশি পুরো পৃথিবীতে মুসলিমদের প্রতি মানবাধিকার ও সুবিচার নিশ্চিত করতে কাজ করবে।

সিএমপিএসির মুখপাত্র সারাহ মোস্তাক বলেন, ‘২০১৫ সালের পর থেকে গণতান্ত্রিক নির্বাচনে কানাডিয়ান মুসলিমদের অংশগ্রহণ বেড়েছে। সুতরাং আসন্ন নির্বাচনে সিদ্ধান্ত হোক রাজনৈতিক দলগুলো মুসলিম সমস্যার সমাধান কি ভূমিকা রাখবে।

উল্লেখ্য, কানাডার মোট জনসংখ্যার ৩.২ শতাংশ মুসলিম। তবে বিগত কয়েক দশকে মুসলিম বৃদ্ধির হার ৮২ শতাংশ। সূত্র: অ্যাবাউট ইসলাম

-এটি

সর্বশেষ সব সংবাদ