fbpx
           
       
           
       
কুলিয়ারচর নূরুল উলুম মাদরাসার মুতাওয়াল্লি মুসা মিয়ার ইন্তেকাল
জুন ১৯, ২০২১ ১১:৪১ পূর্বাহ্ণ

জুলফিকার জাহিদ।।

কিশোরগঞ্জের কুলিয়ারচর জামিয়া আরাবিয়া নূরুল উলুম মাদ্রাসা ও মসজিদ কমপ্লেক্সের  মুতাওয়াল্লি আলহাজ্ব মোঃ মুসা মিয়া (সি আই পি) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহ রাজিউন। মরহুমের জানাজা আগামীকাল  রবিবার (২০ জুন) দুপুর ২ টায় কুলিয়ারচর সরকারি ডিগ্রী কলেজ মাঠে অনুষ্ঠিত হবে।

আজ শনিবার (১৯ জুন) সকাল ৬ টা ১০ মিনিটে তিনি রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। আওয়ার ইসলামকে এতথ্য জানিয়েছেন জামিয়া আরাবিয়া নূরুল উলুম মাদ্রাসার শিক্ষক মাওলানা জহির বিন রুহুল।

আলহাজ্ব মোঃ মুসা মিয়া ক্যান্সার রোগে আক্রান্ত ছিলেন। প্রায় ৬ মাস ধরে তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল আনুমানিক ৬৫ বছর। তিনি ২ ছেলে, এক মেয়ে ও অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

তিনি কুলিয়ারচরের প্রান পুরুষ ও উন্নয়নের রুপকার হিসেবে পরিচিত ছিলেন।

আলহাজ্ব মোঃ মুসা মিয়া  (সি আই পি) ৫মার্চ ১৯৫৮ সালে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার পৈলানপুরে জন্মগ্রহণ করেন। তিনি একজন সফল মৎস্য ব্যবসায়ী শিল্পপতি ও বিশিষ্ট সমাজ সেবক।

১৯৮৪ সালে সর্বপ্রথম সাহসী ভূমিকা পালনের মাধ্যমে ঝুঁকিপূর্ণ অবস্থায় কুলিয়ারচরে কোল্ডস্টোরেজ (মৎস্য অপ্রক্রিয়াজাত করণ শিল্প প্রতিষ্ঠান) স্থাপন করেন এবং সেখান থেকে মৎস্য পণ্য বিশেষ করে চিংড়ি অপ্রক্রিয়াজাত করণের মাধ্যমে চিংড়ি সহ মৎস্যজাতপণ্য বিদেশে রপ্তানি করে বৈদেশিক মুদ্রা অর্জনের পথ সুগম করেন। এর ফলে অতি অল্প সময়ে তরুন শিল্পপতি হিসেবে প্রতিষ্ঠিত হন।বর্তমানে মোট ৩টি মৎস্য প্রক্রিয়াজাত করন ইন্ডাস্ট্রিসহ আরও কয়েকটি বৃহৎ শিল্প ও ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তুলেছেন। এর মধ্যে ১৯৯৪ সালে নির্মাণ করেছেন বাংলাদেশের বৃহত্তম কুলিয়ারচর সোয়েটার ইন্ডাষ্ট্রিজ লি: সহ একাদিক প্রতিষ্ঠান রয়েছে গাজীপুরে।

সর্বশেষ সব সংবাদ