fbpx
           
       
           
       
শিরোনাম :
ভারতে ২৪ ঘণ্টায় রেকর্ড মৃত্যু ৬১৪৮
জুন ১০, ২০২১ ১০:০৯ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: ভারতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা কমলেও দেশটিতে দৈনিক মৃত্যু কমেনি, বরং তা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনাকালে সর্বোচ্চ মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬ হাজার ১৪৮ জনের। করোনায় এ পর্যন্ত ভারতে মারা গেছেন তিন লাখ ৬৯ হাজার ৬৭৬ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৯৪ হাজার ৫২ জনকে শনাক্ত করা হয়েছে। দেশটিতে মোট শনাক্ত হয়েছেন ২ কোটি ৯১ লাখ ৮৩ হাজার ১২১ জন। সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয়তে।

আজ বৃহস্পতিবার (১০ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, দৈনিক সংক্রমণ অল্প বাড়লেও নিয়ন্ত্রণে রয়েছে সংক্রমণের হার। গত দু’দিনের মতো বৃহস্পতিবারও তা রয়েছে ৫ শতাংশের নীচে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক লাখ ৫১ হাজার ৩৬৭ জন। মোট সুস্থ হয়েছেন দুই কোটি ৭৬ লাখ ৫৫ হাজার ৪৯৩ জন।

গত কয়েকদিন ধরে মৃত্যুর সংখ্যা কমে দুই হাজার আড়াইহাজারের মধ্যে ছিল। কিন্তু গত ২৪ ঘণ্টায় এ সংখ্যার পরিবর্তন হয়েছে শুধুমাত্র বিহারের মৃতের সংখ্যায়। তার জেরেই দেশের মৃত্যু সংখ্যা একলাফে ৩ গুণ হয়েছে। বিহারে গত ২৪ ঘণ্টায় মৃত্যু দেখানো হয়েছে ৩ হাজার ৯৭১ জনের। এই সংখ্যা বাদ দিলে ভারতে দৈনিক মৃত্যু কিন্তু দু’হাজারের আশপাশেই রয়েছে।

ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ভারতে আরটি-পিসিআর ও অ্যান্টিজেন পদ্ধতিতে ২০ লাখ ৪ হাজার ৬৯০ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর এখন পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৩৭ কোটি ২১ লাখ ৯৮ হাজার ২৫৩টি নমুনা।

-এটি

সর্বশেষ সব সংবাদ