fbpx
           
       
           
       
শিরোনাম :
শরীয়তপুর উলামা পরিষদ ঢাকা শাখার কমিটি গঠিত
নভেম্বর ২৬, ২০২০ ৭:১৬ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: শরীয়তপুর উলামা পরিষদ ঢাকা শাখার কমিটি গঠিত হয়েছে, এতে মুফতি আকরাম সভাপতি ও মাওলানা আব্দুল গাফফার সেক্রেটারী পুননির্বাচিত হয়েছেন।

আজ ২৬ নভেম্বর বৃহস্পতিবার বেলা ১২ টা হতে রাজধানীর নবাবপুর তানফীজুল উলূম মাদরাসায় অনুষ্ঠিত সভায় এ কমিটি ঘোষণা হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উলামা পরিষদের প্রধান উপদেষ্টা হাফেজ মাওলানা আবদুল কাদির, সভাপতি মাওলানা শফিউল্লাহ খান ও সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহদী হাসান সিরাজী, রহমতে আলম সেবা সংস্থার সেক্রেটারী মাওলানা মাহমূদুল হাসান, জামিয়াতুল ইহসান ঢাকার মুহতামিম মুফতি মোস্তফা কাসেমী, জামিয়া ইলিয়াছিয়া মাদরাসার মুহাদ্দিস মুফতি মনসুরুল হক, শরীয়তিয়া দারুল উলূম মাদরাসার পরিচালক মাওলানা রমজান আলী, দারুল ঊলূম রামপুরার সিনিয়র মুহাদ্দিস মুফতি মাসূম আব্দুল্লাহ, মুফতি মুহাম্মদ আলী জাওহার, মাদরাসাতুল মুনাওয়ারাহ ঢাকার পরিচালক মাওলানা আহমাদ কবীর, আলীনগর মাদরাসা মসজিদের খতীব মুফতি আরিফ আহমাদ, আশরাফুল উলূম মাদরাসা ঢাকার মুহতামিম মুফতি আশরাফুজ্জামান, মুফতি মাসূম বিল্লাহ, মুফতি মুনীরুল ইসলাম, মাওলানা আশরাফ আলী মোস্তফা, মাওলানা মাজহারুল ইসলাম ও মাওলানা আবু সুফিয়ান প্রমুখ।

প্রধান অতিথির ভাষণে হাফেজ মাওলানা আব্দুল কাদির বলেন, চলমান ফেতনার যুগে সাধারণ মুসলমানের দ্বীন-ঈমান ঠিক রাখতে ওলামায়ে কেরামের সম্মিলিত মেহনতের বিকল্প নেই। হাজী শরীয়তুল্লাহ রহ. এর চেতনা লালন করে মানুষের ঘরে ঘরে দ্বারে দ্বারে দীন পৌছে দেবার জন্য পরিকল্পিতভাবে কাজ করতে হবে।
কেন্দ্রীয় সভাপতি মাওলানা শফিউল্লাহ খান বলেন,শিরক-বিদআতমুক্ত আদর্শ সমাজ বিনির্মাণে শরীয়তপুর উলামা পরিষদ প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে আসছে। ঢাকার ওলামায়ে কেরামকে আঞ্চলিক কাজে আরো বেশী এক্টিভ পাওয়া গেলে দ্বীন-ইসলামের বহু উপকার হবে। তিনি শহরে অবস্থানকারী ওলামায়ে কেরামকে নিজ নিজ গ্রাম-গঞ্জে অবদান রাখার উদাত্ত আহবান জানান। তিনি আরো বলেন, মানবদেহে হার্ট যেমন গুরুত্বপূর্ণ, উলামা পরিষদের ঢাকা শাখা কমিটিও পুরো সংগঠনের জন্য তেমনই গুরুত্বপূর্ণ। এজন্য ঢাকা শাখার কাযক্রমকে আরো গতিশীল করতে হবে।

কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহদী হাসান সিরাজী ঢাকা কমিটির কাযক্রমের সার্বিক তথ্যাদি পর্যালোচনা করত ঢাকা কমিটির নবায়নের ঘোষণা দেন। অতপর সকলের মতামতের ভিত্তিতে কামরাঙ্গীরচরস্থ জামিয়া নূরিয়া ইসলামিয়ার শিক্ষক মুফতি আ ফ ম আকরাম হুসাইনকে সভাপতি ও মাক্কীনগর মাদরাসার শিক্ষক মাওলানা আবদুল গাফফারকে সেক্রেটারী করে ২০২১/২২ সেশনের জন্য শরীয়তপুর উলামা পরিষদ ঢাকা শাখার ৩১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করেন। কমিটির অন্যান্যদের নাম পরবর্তীতে প্রচারিত হবে।

সভাপতির বক্তব্যে মুফতি আ ফ ম আকরাম হুসাইন বলেন, বড়দের দিকনির্দেশনায় উলামা পরিষদ ঢাকা শাখা সাধ্যানুযায়ী মেহনত করে যাচ্ছে। ঢাকার শীর্ষ ওলামায়ে কেরামের তত্ত্বাবধানে আগামীতেও উলামায়ে কেরামের খেদমতে ও সাধারণ মুসলমানদের দ্বীন ও ঈমানের হেফাজতে যেকোন কর্মসূচী পালন করতে প্রস্তুত আছে ঢাকার ওলামায়ে কেরাম।তিনি কেন্দ্রীয় যিম্মাদারদের ত্যাগ ও কুরবানীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

প্রধান উপদেষ্টা মাওলানা আব্দুল কাদির সাহেবের দেশ ও জাতির কল্যাণে দোয়ার মধ্য দিয়ে প্রোগ্রামের সমাপ্তি ঘোষণা করা হয়।

-এটি

সর্বশেষ সব সংবাদ