fbpx
           
       
           
       
শিরোনাম :
পাঠক চাহিদার শীর্ষে সিরাতের নতুন বই ‘নবিজি সা.: যাঁর আদর্শে বিমোহিত পৃথিবী’
নভেম্বর ২৬, ২০২০ ৭:১২ অপরাহ্ণ

আওয়ার ইসলাম: ড. রাগিব সারজানি। আরব বিশ্বের ইতিহাস গবেষক, লেখক ও দাঈ হিসেবে পাঠকমহলে সমাদৃত। ইসলামি ইতিহাস ও গবেষণানির্ভর বিভিন্ন বিষয়ে তার রয়েছে বুদ্ধিবৃত্তিক পদচারণা। বাংলাভাষায় তার একাধিক বই অনূদিত হয়েছে, তবে পাঠক চাহিদার শীর্ষে রয়েছে লেখকের ‘উসওয়াতুন লিল আলামিন’-বইয়ের অনুবাদগ্রন্থ ‘নবিজি সা. : যাঁর আদর্শে বিমোহিত পৃথিবী’ বইটি।

সদ্য প্রকাশিত হওয়া বইটি বাংলাভাষী পাঠকদের জন্য অনুবাদ করেছেন- আবদুন ‍নুর সিরাজি, আম্মার মাহমুদ, মুহাম্মদ রোকন উদ্দীন। সম্পাদনায় ছিলেন কবি ও সম্পাদক নেসারুদ্দিন রুম্মান, নিরীক্ষণ করেছেন মাহদি হাসান ও শাহাদাত চৌধুরী। প্রচ্ছদশিল্পী আবুল ফাতাহ মুন্নার চমৎকার প্রচ্ছদ ডিজাইনে বইটি বাজারে এনেছে সময়ের রুচিশীল প্রকাশনা প্রতিষ্ঠান মুহাম্মদ পাবলিকেশন।

মিসরের আন্তর্জাতিক সিরাত প্রতিযোগিতায় শত শত পান্ডুলিপির মাঝে প্রথম পুরস্কারপ্রাপ্ত গ্রন্থের অনুবাদ : ‘নবিজি সা. : যাঁর আদর্শে বিমোহিত পৃথিবী’

মুহাম্মদ পাবলিকেশনের প্রকাশক মুহাম্মদ আব্দুল্লাহ খান জানান, “বইটি রাসুল সা.-এর কোনো জীবনী গ্রন্থ নয়। এটাতে তার জন্ম, মৃত্যু, মেরাজ, হিজরত, মাদানি জীবন, মাক্কি জীবন বা শৈশব, কৈশর, যৌবন ইত্যাদির ধারাবাহিক কোনো আলোচনা আলোচিত হয়নি। বরং এটি সেই অনন্য গ্রন্থ যেটিতে রেখে গিয়েছেন রাসুল সা. সমগ্র বিশ্বের জন্য অনন্য আদর্শ।”

“ঘর থেকে বাহির, গোলাম থেকে রাজা, স্ত্রী থেকে সন্তান মোটকথা সমাজের প্রত্যের শ্রেণির সাথে আপনি কেমন আচরণ করবেন সেটি রাসুল সা. দেখিয়ে গিয়েছেন আমাদের জন্য। সেগুলোর ধারাবাহিক রূপ: নবিজি সা. : যাঁর আদর্শে বিমোহিত পৃথিবী গ্রন্থটি।”

৬০৮ পৃষ্ঠার বিশাল কলেবরের বই ‘নবিজি সা. : যাঁর আদর্শে বিমোহিত পৃথিবী’-এর মুদ্রিত মূল্য ৭২০ টাকা। তবে প্রি অর্ডার উপলক্ষে মাত্র ৫০০ টাকায় বইটি সংগ্রহ করতে পারছেন পাঠকরা। এছাড়া উপহার হিসেবে সাথে থাকছে – ১টি নোটবুক, ১ টি কলম ও ৬টি বুকমার্ক এবং সারাদেশে ফ্রি ডেলিভারি।

-এএ

সর্বশেষ সব সংবাদ