198405

ইসলাম নিয়ে কটুক্তি: ফরিদপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ

আওয়ার ইসলাম: ফরিদপুরের সালথা উপজেলার বল্লভদী ইউনিয়নের চেয়ারম্যান নুরুল ইসলাম পবিত্র ধর্ম ইসলামের বিরুদ্ধে নানা অপব্যাখ্যা ও কটুক্তি করায় তার বিচার দাবি করেছেন স্থানীয় ওলামায়ে কেরাম।

আজ সোমবার দুপুরে জেলার প্রেসক্লাব চত্বরে নুরুলের বিচার দাবিতে মানববন্ধন করেছেন তারা।

এর আগে চেয়ারম্যান নুরুল ইসলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ও মুসলিমদের সম্পর্কে কুরুচিপূর্ণ নানা মন্তব্য করেন ও সদ্যপ্রয়াত দেশের সর্বজন শ্রদ্ধেয় আলেম আল্লামা আহমাদ শফির বিরুদ্ধেও কটুকথা বলেন। এরই পরিপ্রেক্ষিতে স্থানীয় ধর্মপ্রাণ মুসলমানগণ তার বিরুদ্ধে ফুঁসে ওঠেন।

যুব ওলামা কল্যাণ পরিষদ ফরিদপুরের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে উপস্থিত ওলামায়ে কেরাম দ্রুত সময়ের মধ্যে অভিযুক্ত চেয়ারম্যানকে আইনের আওতায় এনে প্রসাশনের নিকট তার যথোপযুক্ত শাস্তির দাবি করেন।

তারা জানান, তার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া না হলে ধর্মপ্রাণ জনগণ যে কোনো সময ফুঁসে উঠবেন। সে সময় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আশংকাও করছেন তারা।

এদিকে সর্বজন শ্রদ্ধেয় আলেমেদীন আল্লামা শাহ আহমদ শফী রাহমাতুল্লাহি আলাইহি কে নিয়ে কটূক্তিকারী আলাউদ্দিন জিহাদী কে গ্রেফতার করায় ফরিদপুরের ওলামায়ে কেরাম প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

তাছাড়া দেশে কারো ধর্মের প্রতি যেন কেউ আঘাত না করে মানববন্ধন থেকে সরকারকে সে ব্যবস্থা গ্রহণেরও অনুরোধ জানানো হয়।

মানববন্ধন কর্মসূচীতে মাওলানা শামছুল হকের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাওলানা মাহমুদুল হাসান, মুফতী মোস্তফা কামাল,
মুফতী মুস্তাফিজুর রহমান, আলহাজ্ব মোহাম্মদ উল্লাহ, মাওলানা নাসিরউদ্দিন, মাওলানা ইয়াকুব আলী, মুফতি সানাউল্লাহ, মাওলানা আশরাফ আলী, মাওলানা নাজমুল হাসান, মাওলানা খবির হোসাইন,মাওলা ইমরান সিদ্দিকী, মুফতী জহিরুল ইসলাম প্রমুখ।

এমডব্লিউ/

ads