202579

ইসলামী লেখক ফোরামের নির্বাহী কমিটি এবার শেরপুর সফরে

আওয়ার ইসলাম: প্রতি বছরের ধারাবাহিকতায় এবারও বার্ষিক শিক্ষা সফরে বেরিয়েছে বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের নির্বাহী কমিটি। কমিটির সদস্যরা এবার ময়মনসিংহ হয়ে শেরপুর সফর করছেন।

ফোরামের নির্বাহী সদস্যরা শুক্রবার বাদ মাগরিব রওয়ানা হয়ে রাতে ময়মনসিংহে মাখযানুল উলূম মাদরাসায় রাত যাপন করেন। আজ শনিবার তারা শেরপুরের বিভিন্ন পর্যটন স্পট ভ্রমণ করছেন এবং স্থানীয় লেখক-সাহিত্যিক ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করছেন।

ফোরামের নির্বাহী কমিটির সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন সাবেক সভাপতি মুফতি এনায়েতুল্লাহ; বর্তমান সভাপতি জহির উদ্দিন বাবর; সাধারণ সম্পাদক মুনীরুল ইসলাম; সহসাধারণ সম্পাদক রোকন রাইয়ান; সাংগঠনিক সম্পাদক আমিন ইকবাল; সহসাংগঠনিক সম্পাদক মুহাম্মদ তাসনীম; তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এহসানুল হক; প্রকাশনা সম্পাদক রেজা হাসান; প্রচার ও দফতর সম্পাদক ওমর ফারুক মজুমদার; নির্বাহী সদস্য মিজানুর রহমান জামিল; হাবিবুল্লাহ সিরাজ; হাসান আল মাহমুদ প্রমুখ। ময়মনসিংহ, জামালপুর ও শেরপুরের স্থানীয় কয়েকজন লেখকও তাদের সফরসঙ্গী হয়েছেন।

নির্বাহী কমিটির সফর প্রসঙ্গে সভাপতি জহির উদ্দিন বাবর বলেন, ফোরামের উদ্যোগে প্রতি বছর সাধারণ সদস্য ও সুধীদের জন্য একদিনের সাহিত্য ও আনন্দ ভ্রমণের আয়োজন করা হয়। নির্বাহী কমিটির সদস্যরা সেই আয়োজনে প্রচুর ব্যস্ত থাকতে হয়। তারা সেই সফরটি উপভোগ করতে পারেন না। এজন্য নির্বাহী সদস্যদের একটু সতেজ করতে প্রতি বছর আমরা এই সফরের ব্যবস্থা করে থাকি। এর আগে আমরা সিলেট, কক্সবাজার ও চট্টগ্রামে সফর করেছি।

ফোরাম সভাপতি বলেন, তবে ভ্রমণ উদ্দেশ্য হলেও এই সফরের মাধ্যমে আমরা স্থানীয় লেখকদের সঙ্গে মতবিনিময় করে থাকি। এছাড়া একসঙ্গে দীর্ঘ সফরে ফোরামের উন্নতি-অগ্রগতি নিয়েও ব্যাপক আলোচনার সুযোগ হয়।

-এএ

আপনার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- 01640523566