200446

৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে ময়মনসিংহে সমমনা ইসলামী দলসমূহের বিক্ষোভ

আল-আমিন(বাপ্পি)
ময়মনসিংহ প্রতিনিধি>

নিরাপত্তা বাহিনীর হেফাজতে মানুষ হত্যা বন্ধ,দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে,সীমান্তে হত্যা বন্ধ,ধর্ষণ ও ব্যভিচার রোধসহ,ছয় দফা দাবি আদায়ের লক্ষ্যে ময়মনসিংহ সমমনা ইসলামী দল সমূহ বিক্ষোভ মিছিল করেছে।

আজ (২৩অক্টোবর) শুক্রবার বাদ জুমা,সকাল থেকেই বৈরী আবহাওয়া ও অব্যাহত গুড়ি গুড়ি বৃষ্টিকে উপেক্ষা করেই ময়মনসিংহ রেলওয়ে স্টেশন জামে মসজিদের সম্মুখ থেকে এই বিক্ষোভ মিছিলটি শুরু হয়।

মিছিলপূর্ব সমাবেশে,সম্প্রতি ঘটে যাওয়া পুলিশের হেফাজতে মানুষ হত্যা,বি.এস.এফের গুলিতে বাংলাদেশের নাগরিক হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা বলেন,ধর্ষণ মহামারী রোধে শুধু আইন করলেই হবে না,ধর্ষণ ও যেনা-ব্যভিচার বন্ধ করতে হলে এগুলোর উৎস বন্ধ করতে হবে। গোড়া রেখে ডালপালা কাটলে বৃক্ষ যেমন সমূলে ধ্বংস করা যায় না,তেমনি ধর্ষণের উৎস বন্ধ না করে কেবল মৃত্যুদণ্ডের আইন দিয়ে ধর্ষণ বন্ধ করা যাবে না।

বক্তারা আরো বলেন,বর্তমান দ্রব্যমূল্য মানুষের সাধ্যের বাইরে চলে গেছে,আলু পেয়াহসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম দিনদিন ক্রমাগত বেড়েই চলছে,এদিকে সরকারের কোন ভ্রুক্ষেপ নেই।চড় শীতকালীন সময় আসার পূর্বেই দ্রব্যমূল্যের দাম কমে যায়,কিন্তু এখন তার সম্পূর্ণ বিপরিত হচ্ছে। যে সবজি উৎপাদন করে কৃষক প্রতি কেজিতে যেখানে মাত্র ৫ থেকে ৬টাকা করে পাচ্ছে, সেখানে বাজারে সবজির দাম ৪০ থেকে ৫০টাকা। এমনটা যদি চলমান থাকে তাহলে সেটা কখনই বরদাশত করা যাবে না।

পরে সমাবেশ শেষে শত শত আলেম,ছাত্র ও তৌহিদী জনতার একটি মিছিল স্টেশন চত্বর থেকে বের হয়ে নগরীর শাপলা স্কয়ারে (ট্রাফিক মোড়) গিয়ে শেষ হয়।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ময়মনসিংহ মহানগরের সভাপতি মাওলানা নূরুল আবসার মাসুমের সভাপতিত্বে, খেলাফত মজলিস ময়মনসিংহ মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি রমজান আলীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন,খেলাফত যুব মজলিসের ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মাওলানা রেজাউল করিম, খেলাফত মজলিস ময়মনসিংহ জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা কাজী হুসাইন আহমাদ যুবায়ের,সমমনা দলের সমন্বয়কারী ও যুব জমিয়ত ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মাওলানা আব্দুল্লাহ্ আল বাকী,খেলাফত মজলিস ময়মনসিংহ মহানগরের সাধারণ সম্পাদক প্রভাষক মাওলানা আব্দুল করীম,খেলাফত মজলিস ময়মনসিংহ মহানগরের সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান সাগর প্রমুখ।

এছাড়াও ছাত্র জমিয়ত,খেলাফত ছাত্র মজলিসের ময়মনসিংহ জেলা ও মহানগরের নেতৃবৃন্দগণ এসময় উপস্থিত ছিলেন।

-এটি

আপনার বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন- 01640523566