রবিবার, ১৪ এপ্রিল ২০২৪ ।। ১ বৈশাখ ১৪৩১ ।। ৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছে মানুষ, কাল খুলছে অফিস ৮ই শাওয়াল থেকে ভর্তি শুরু রাজধানীর ‘জামিআতুন নূর আল-ইসলামিয়া ঢাকা’য় বিমানবন্দরে সংবর্ধিত বিশ্বজয়ী হাফেজ আবু রায়হান কেউ নাক গলালে আরও ভয়াবহ হামলার হুঁশিয়ারি ইরানের টাকা কমানোয় এ বছর ৮৪ হাজার মুসল্লি হজ পালন করবেন : দাবি ধর্মমন্ত্রীর মুক্তি পাওয়ায় নাবিকদের বাড়িতে খুশির বন্যা ইমাম-খতিব নিবে গুরই ঐতিহাসিক শাহী জামে মসজিদ; থাকবে সম্মানজনক বেতন ও কোয়ার্টার আমি প্রেসিডেন্ট থাকলে ই’সরায়েলে হামলা হতো না: ট্রাম্প ১ মাস পর ২৩ নাবিকসহ মুক্ত এমভি আবদুল্লাহ যৌথবাহিনীর অভিযান চলছে, কেএনএফকে নির্মূল করা হবেই: বিজিবি মহাপরিচালক

এভিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসির বাস চলাচল শুরু


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার
ছবি : সংগৃহীত

সাধারণ মানুষের জন্য চালু হলো এভিভেটেড এক্সপ্রেসওয়েতে বিআরটিসি দ্বিতল বাস চলাচল।

সোমবার সকাল সোয়া ১১টায় বিআরটিসি বাস চলাচল উদ্বোধন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লাহ নুরী।  এসময় বিআরটিসির চেয়ারম্যান তাজুল ইসলাম উপস্থিত ছিলেন। 

এ সময় তিনি বলেন, প্রাথমিকভাবে প্রতিদিন আটটি দ্বিতল বাস চলবে। যাত্রীর চাপের ওপর নির্ভর করে পর্যায়ক্রমে বাসের সংখ্যা বাড়ানো হবে। তবে বেসরকারি বাস চলাচলের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। 

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে সিএনজিচালিত অটোরিকশা ও মোটরসাইকেল চলাচলের বিষয়ে পরে সিদ্ধান্ত হবে বলেও জানান তিনি।

এদিকে এই পথে চলাচলকারী যাত্রীরা বলেন, কম সময় ও যানজট এড়িয়ে দ্রুত গন্তব্যে যাওয়া যাবে। এই সার্ভিসটি চালু করায় সাধারণ মানুষের অনেক উপকার হলো। 

ফার্মগেট থেকে বিমানবন্দর পর্যন্ত বিরতিহীন সেবা ‘শাটল সার্ভিস’ হিসেবে চলবে এসব বাস। অর্থাৎ, এলিভেটেড এক্সপ্রেসওয়ের এক প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত বাস চলবে। অন্য পথে চলবে না।

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চলতে বাসপ্রতি ১৬০ টাকা টোল দিতে হলেও বাসের যাত্রীদের আপাতত বাড়তি ভাড়া দিতে হবে না। ঢাকার অন্য বাসের মতো কিলোমিটারে দুই টাকা ৪৫ পয়সা ভাড়া দিতে হবে।

বাসগুলো বিজয় সরণি ফ্লাইওভার হয়ে এলিভেটেডে এক্সপ্রেসওয়েতে উঠবে। তারপর বিরতিহীন যাবে। পথে যাত্রী ওঠানামা করা যাবে না। বিমানবন্দর র‍্যাম্প দিয়ে এলিভেটেড এক্সপ্রেস থেকে নামবে। এ পথে ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩৫ টাকা। তবে উত্তরার জসিম উদ্‌দীন মোড় পর্যন্ত গেলে দিতে হবে ৪০ টাকা।

জসীম উদ্দীন মোড় ঘুরে বিআরটিসি বাস কাওলার র‍্যাম্প দিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে উঠবে। তারপর সরাসরি চলে আসবে ফার্মগেট। ফার্মগেটের র‍্যাম্প দিয়ে নেমে আবার খেজুরবাগান যাবে। কাওলা থেকে খেজুরবাগানের ভাড়া ৩০ টাকা।

এমএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ