সোমবার, ২০ মে ২০২৪ ।। ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১২ জিলকদ ১৪৪৫


কলকাতায় প্রথমবারের মতো ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত


নিউজ ডেস্ক

নিউজ ডেস্ক
শেয়ার

মাহমুদুল হাসান, কলকাতা থেকে 

পশ্চিমবঙ্গের বাঙালী মুসলিম শিশুদের মাঝে সুস্থ সংস্কৃতির বিকাশ ঘটাতে কাজ করে যাচ্ছে আরটি প্রেডাকশন হাউজ। এরই ধারাবাহিকতায় আয়োজিত হয় ‘এসো গাই সুরের ভুবনে’। বিগত ৩ মাসব্যাপী চলমান এ ইসলামি সঙ্গীত প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে ১৭ সেপ্টেম্বর (রবিবার) রাজারহাট সত্যজিৎ রায় অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

সারেগামাপা, ইন্ডিয়ান আইডল ইত্যাদি ভারতের বিখ্যাত সব রিয়েলিটি শো’-এর আদলে কলকাতায় এই প্রথম ইসলামি সঙ্গীতের আয়োজন করে আরটি প্রোডাকশন। এই আয়োজনটি মুসলিম কমিউনিটিতে ব্যাপাক সাড়া ফেলেছে। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে প্রায় বাছাইকৃত ৬৫ জন প্রতিযোগী এতে অংশগ্রহণ করে। শিশুদের সুরে সুরে মেতে ওঠে উপস্থিত শ্রোতারা।

এ আয়োজনে বিচারকের দায়িত্ব পালন করেছেন বাংলাদেশের নন মিউজিক্যাল সঙ্গীত শিল্পী আবু উবায়দা। অতিথি হিসেবে বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন, সুরকার এইচ আহমাদ,, তরুণ লেখক মাহমুদুল হাসান ও তরুণ আলেম উদ্যোক্তা মাওলানা হাম্মাদ হুসাইন।

বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দিচ্ছেন শিল্পী আবু উবায়দা

আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে শিল্পী আবু উবায়দা বলেন, সামাজিকভাবে সুস্থ সংস্কৃতির বিকাশ এবং মুসলিম বাচ্চাদের মন ও মানসে ইসলামের সবুজ বীজ বপন করতে এ ধরনের আয়োজনের বিকল্প নেই। সুন্দর এই আয়োজনের সঙ্গে সংশ্লিষ্ট সকলকে বাংলাদেশের নাশিদ ইনড্রাস্ট্রির পক্ষ থেকে ধন্যবাদ জানাই। আশা করব, আগামীতে এ ধারা অব্যাহত থাকবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সারা বাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান, শ্রী তাপস চ্যাটার্জী, বিধায়ক রাজারহাট নিউটাউন, হাজী খালেক, বিধায়ক মেটিয়াবুরুজ, হাজী সেলিম, বিশিষ্ট সমাজ সেবক, হাসান আলি, বিশিষ্ট সমাজ সেবক, সেখ নজরুল ইসলাম,পোপাইটঃ খাজা বাবা জুয়েলার্স, হাজী শাহাজাহান আলি, আরাফাত টুর এন্ড ট্রাভেল, জামাল হোসেন, এমডি হাসানুজ্জামান, শেখ আব্দুল মাবুদ, আলফাজ ইসলাম প্রমুখ।

আরও উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ আল-কোরআন ফাউন্ডেশনের উপদেষ্টা হাজী নুর হোসেন মন্ডল, পশ্চিমবঙ্গ আল-কোরআন ফাউন্ডেশনের ডাইরেক্টর কারী জাবিদ আলি, মোহাম্মদ আলী হালদার, মাস্টার জাকির, হাফেজ হাবিবুর রহমান, বিশিষ্ট গীতিকার বনি আমিন, শফিকুর রহমান, এম. এ. হান্নান, হাসিবুর রহমান প্রমুখ।

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ