রবিবার, ০১ অক্টোবর ২০২৩ ।। ১৬ আশ্বিন ১৪৩০ ।। ১৬ রবিউল আউয়াল ১৪৪৫


বিশ্বজুড়ে করোনায় আরও ৪৮৫ জনের মৃত্যু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম ডেস্ক: বিশ্বজুড়ে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৪৮৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৬১৯ জন। সুস্থ হয়েছেন ১ লাখ ২২ হাজার ৮৩২ জন।

শুক্রবার (৩১ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু ও আক্রান্তের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৩৫ জনের এবং আক্রান্ত হয়েছে ১৩ হাজার ৮৮২ জন।

এছাড়া ভারতে আক্রান্ত হয়েছে ৩ হাজার ১৬ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ১০ হাজার ৮৮৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। জার্মানিতে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৪৯১ জন এবং মৃত্যু হয়েছে ১০০ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৩২৭ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ১৩ হাজার ১৩৪ জন এবং মৃত্যু হয়েছে ১৪ জনের। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ১১ হাজার ১২৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৩ জনের। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৬০ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জনের।

একইসময়ে কলম্বিয়ায় আক্রান্ত হয়েছে ৫০২ জন এবং মৃত্যু হয়েছে ১৩ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ১৭২ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ১৩৮ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছে ৬৮৫ জন এবং মৃত্যু হয়েছে ১২ জনের। বসনিয়া ও হার্জেগোভিনায় আক্রান্ত হয়েছে ১০৩ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। সুদানে আক্রান্ত হয়েছে ২৩ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৩৬ লাখ ৮৫ হাজার ৪৮০ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ২৯ হাজার ৯২৩ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬৫ লাখ ৮৩ হাজার ২৭৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

-এসআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ