সুনামগঞ্জে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার
নভেম্বর ২৫, ২০২২ ৯:৪২ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: সুনামগঞ্জে সড়কে রাখা বাস জব্দ ও বাসস্ট্যান্ড সংস্কারের দাবিতে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার হয়েছে। আজ শুক্রবার (২৫ নভেম্বর) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জুয়েল আহমদ।

তিনি বলেন, বৃহস্পতিবার ওয়েজখালী এলাকার সড়ক থেকে শ্যামলী, মামুন ও সাকিল পরিবহনের তিনটি বাস পুলিশ লাইন্সে নিয়ে আটকে রাখা হয়। এ জন্য সন্ধ্যা থেকে আন্তঃজেলা বাস মালিকরা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেন।

জুয়েল আহমদ বলেন, বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে মিটিং হয়। সেখানে জেলা প্রশাসক ও পুলিশ সুপার উপস্থিত ছিলেন। আমরা জানিয়েছি বাস টার্মিনালে লোকাল বাসই রাখার জায়গা হয় না। এরমধ্যে আন্তঃজেলা বাস রয়েছে ৮০টির বেশি। এ বাসগুলো টার্মিনালে রাখার কোনো ব্যবস্থা নেই। আমরা বাস টার্মিনালের পুকুর ভরাট করে টার্মিনাল বড় করার দাবি জানিয়েছি। সে দাবি তারা মেনেছেন। টার্মিনাল বড় না করা পর্যন্ত আমরা সড়কে গাড়ি রাখতে পারবো সেটিও মেনেছেন। তাই পরিবহন ধর্মঘট প্রত্যাহার করেছি।

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন বলেন, ধর্মঘট নিয়ে বিকেলে পরিবহন নেতাদের সঙ্গে বৈঠক হয়। তারা কিছু দাবি জানিয়েছেন। সড়কের শৃঙ্খলা রক্ষা করতে আমরা সেগুলো বাস্তবায়ন করবো।

-এসআর