বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি ১১ দিন বন্ধ
সেপ্টেম্বর ৩০, ২০২২ ১০:৩৩ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: ঈদে মিলাদুন্নবী ও সরকারি অন্যান্য ছুটি উপলক্ষে পঞ্চগড়ের বাংলাবান্ধায় ১১ দিন সব প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

আজ শুক্রবার থেকে আগামী ৯ অক্টোবর পর্যন্ত এ বন্দর দিয়ে ভারত, বাংলাদেশ, নেপাল ও ভূটানের মধ্যে সব পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

বাংলাবান্ধা আমদানি-রপ্তানিকারক গ্রুপ ও ভারতের ফুলবাড়ী এক্সপোর্টার অ্যান্ড ইমপোর্টার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন যৌথভাবে এই সিদ্ধান্ত গ্রহণ করে। তবে বৈধ পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের পারাপার কার্যক্রম চালু থাকবে।

বাংলাবান্ধা আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি সভাপতি আব্দুল লতিফ তারিন ও সাধারণ সম্পাদক কুদরত ই খুদা মিলন এবং ভারতের ফুলবাড়ী এক্সপোর্টার অ্যান্ড ইমপোর্টার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল খালেক প্রেরিত প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পঞ্চগড় জেলা আমদানি-রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক খুদরত ই খুদা মিলন জানান, উভয় দেশের আমদানি-রপ্তানীকারক, সিঅ্যান্ডএফ এজেন্ট, ব্যবসায়ীদের সমন্বয়ে শারদীয় দুর্গোৎসব, ঈদে মিলাদুন্নবী ও সরকারি ছুটি উপলক্ষে যৌথভাবে ১১ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করে। আগামী ১০ অক্টোবর সকাল থেকে যথারীতি আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হবে।

বাংলাবান্ধা ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের পারাপার কার্যক্রম চালু থাকবে।

-এসআর