fbpx
           
       
           
       
‘সৃজনঘর তরবিয়তি এজলাস ২০২২’ অনুষ্ঠিত
সেপ্টেম্বর ১৫, ২০২২ ১০:৪৯ পূর্বাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: শীলিত সৃজনের ছায়ানীড় সৃজনঘরের নির্বাহী ও সহযোগী প্যানেলের অংশগ্রহণে প্রশিক্ষণমূলক অনুষ্ঠান ‘সৃজনঘর তরবিয়তি এজলাস ২০২২’ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সুবহে সাদিক থেকে দ্বিপ্রহর পর্যন্ত মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নাজাত ইসলামী মারকাজ কনফারেন্স কক্ষে আয়োজনটি সম্পন্ন হয়।

সৃজনঘর সভাপতি মাওলানা সাইফ রাহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা হামমাদ রাগিব ও যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা ইবাদ বিন সিদ্দিকের যৌথ পরিচালনায় প্রশিক্ষণমূলক বিশেষায়িত এ অনুষ্ঠানে অতিথি অতিথি প্রশিক্ষকের বক্তব্য রাখেন বরেণ্য দুই আলেম লেখক— মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন ও মাওলানা শরীফ মুহাম্মদ।

প্রশিক্ষণমূলক আলোচনায় অংশগ্রহণ করেন সৃজনঘর স্থায়ী কমিটির দুই সদস্য— মাওলানা জিয়া উদ্দীন ইউসুফ ও মাওলানা আহমদ কবির খলিল।

এজলাসে উপস্থিত ছিলেন নির্বাহী পরিষদের দায়িত্বশীলবৃন্দ— মাওলানা হাম্মাদ তাহমীম, মাওলানা মামুন আব্দুল্লাহ, মাওলানা শাফি উদ্দীন, মাওলানা জামিল আহমদ, মাওলানা মুস্তাকিম আল মুনতাজ ও মাওলানা লাবীব শাহেল।

উপস্থিত ছিলেন সহযোগী প্যানেলের সদস্যবৃন্দ— মাওলানা আবদুস সামাদ, মাওলানা আবু সুফিয়ান নাসিম, মাওলানা আশরাফ উদ্দীন শফি, মাওলানা সাজিদুর রহমান, মাওলানা সৈয়দ আসিফ ও জুনায়েদ শামসী।

এজলাসে ‘সৃজনঘর—আপনার ভাবনা’ পর্বে নির্বাহী পরিষদ ও সহযোগী প্যানেলের সদস্যরা সৃজনঘর বিষয়ে প্রত্যেকের চিন্তা ও পরিকল্পনা শেয়ার করেন।

অতিথি প্রশিক্ষক মাওলানা শরীফ মুহাম্মদ বলেন, সৃজনঘর পরিবারের আছে হিম্মত, বোধ ও সুস্থ মননের পাথেয়। তবে সৃজনঘর আগামীর যাত্রাপথে নিরাপদে চলতে হলে দুটি জিনিস প্রয়োজন; ঐক্য ও সেক্রিফাইজ। চারিত্রিক উন্নতির জন্য প্রয়োজন সবসময় তাওবা-ইসতেগফার করা। প্রতিদিন কালামুল্লাহ তেলাওয়াত করা এবং জামাতে নামাজ আদায় করা।

অতিথি প্রশিক্ষক মাওলানা মুহাম্মদ যাইনুল আবিদীন বলেন, সৃজনঘরের প্রধান টার্গেট হবে ইত্তেবায়ে সুন্নাহ। যদি প্রত্যেক সদস্য সুন্নতে নববির পরিপূর্ণ অনুসারী হিসেবে নিজেকে তৈরি করতে পারে, তাহলে এর মাধ্যমে ব্যক্তি, পরিবার ও উম্মাহ উপকৃত হবে। তিনি বলেন, ‘এ কথা সবার স্মরণ রাখা উচিত যে, দীনি কাজে কোনো ব্যর্থতা নেই’।

বুধবার দুপুর ১২টায় মাওলানা শরীফ মুহাম্মদের আখেরি মুনাজাতের মাধ্যমে তরবিয়তি এজলাসের সমাপ্তি ঘটে।

-এএ

সর্বশেষ সব সংবাদ