fbpx
           
       
           
       
১৮ মাসে হাফেজা হলেন ৭ বছরের মাইমুনা, ঘরে ঘরে বাবার মিষ্টি বিতরণ
আগস্ট ০৮, ২০২২ ৩:১৫ অপরাহ্ণ

আদিয়াত হাসান: ১৮ মাসে কোরআনুল কারিম হিফজ সম্পন্ন করেছেন রাজধানীর মিরপুরের হযরত মাইমুনা রা. বালিকা মাদরাসার মেধাবী শিক্ষার্থী মোসা. মাইমুনা হাসান। মেয়ের অসামান্য এ অর্জনে নিজ গ্রামের প্রায় ৮৪টি পরিবারকে মিষ্টি মুখ করিয়েছেন মাইমুনার বাবা মাওলানা মাহমুদুল হাসান।

প্রতিভাবান বালিকা হাফেজা মাইমুনার চাচা নাঈমুল হাসান তানযীম আওয়ার ইসলামকে জানান, গত বৃহস্পতিবার ( ৪ আগস্ট) মাইমুনার মাদরাসায় তার শেষ সবক হিসেবে জাকজমকপূর্ণ এক আয়োজন করেন মাদরাসার পরিচালক ও তার বাবা মাওলানা মাহমুদুল হাসান। অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি বারিধারা মাদরাসার শায়খুল হাদীস আল্লামা উবাইদুল্লাহ ফারুকসহ প্রায় তিন শতাধিক অতিথির সামনে মাইমুনা শেষ সবক শোনায়।

জানা যায়, মাইমুনার বাবা মাওলানা মাহমুদুল হাসান নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলার মাওলানা আবদুল কুদ্দুসের বড় ছেলে। তিনি ঢাকার মিরপুর-১১তে অবস্থিত একটি মসজিদের ইমাম। পাশাপাশি পরিচালনা করেন ‘হযরত মাইমুনা রা. বালিকা মাদরাসা’ নামে একটি শিক্ষাপ্রতিষ্ঠান। নিজ প্রতিষ্ঠানেই তার দ্বিতীয় মেয়ে মাইমুনা হাসানের লেখাপড়ার হাতেখড়ি।

বেশ অল্প সময়ে মেধাবী মাইমুনা মক্তব শেষ করে নাজেরার সবক নেন। মেধার স্বাক্ষর রেখে নাজেরা সমাপ্ত করে দেড় বছর আগে হিফজুল কোরআনের সবক নেন। আলেম পরিবারের এ শিশু মাত্র দেড় বছরে সম্পন্ন করেন হিফজুল কোরআন।

কেএল/

সর্বশেষ সব সংবাদ