fbpx
           
       
           
       
নতুন নির্বাচনের দাবি নিয়ে মাঠে নামা ইমরান খানের ১৭শ সমর্থক গ্রেপ্তার
মে ২৬, ২০২২ ১০:১৫ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: নতুন নির্বাচনের দাবি নিয়ে রাজধানী ইসলামাবাদ অভিমুখে যাত্রা করা পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের সমর্থকদের টিয়ার গ্যাসের শেল ছুড়ে এবং লাঠিপেটা করে ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। কয়েকশ সমর্থককে আটকও করা হয়েছে।

নানা নাটকীয়তার পর গত এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে ক্ষমতাচ্যুত হন ইমরান। তারপর থেকেই নতুন নির্বাচনের দাবিতে তার সমর্থকরা নানা সময়ে মিছিল-সমাবশে করছেন।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, এবার ইমরান তার সমর্থকদের ইসলামাবাদ অভিমুখে যাত্রা করার এবং দেশটির নতুন সরকারকে বিলুপ্ত করে জাতীয় নির্বাচনের পরবর্তী তারিখ ঘোষণা না করা পর্যন্ত সেখানে অবস্থান করে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

ইমরানের ডাকে সাড়া দিয়ে বুধবার তার হাজারো সমর্থক উত্তরপশ্চিমের নগরী পেশওয়ার থেকে গ্রান্ড ট্রাঙ্ক রোড ধরে ইসলামাবাদ অভিমুখে রওয়ানা করে। একটি ট্রাকের ওপর ইমরান নিজে ওই মিছিলের নেতৃত্ব দেন।

এদিকে, ইমরানের রাজধানী অভিমুখে যাত্রার ঘোষণার পর ইসলামাবাদে ঢোকা ও বের হওয়ার সব রাস্তা বন্ধ করে দেয় পুলিশ। বুধবার পার্লামেন্ট ভবন, সরকারি অফিস-আদালত, দূতাবাসসহ নগরীর গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোও বন্ধ রাখা হয়।

গ্রান্ড ট্রাঙ্ক রোডে পড়া পাঞ্জাব প্রদেশের অন্যান্য বড় বড় নগরীগুলোর প্রবেশ এবং বের হওয়ার পথও এদিন বন্ধ রাখা হয় বলে জানান কর্মকর্তারা। কোনো আবরোধ আমাদের থামাতে পারবে না, মিছিল শুরুর পর সমর্থকদের উদ্দেশে এ কথা বলেন ইমরান।

পরে এক টুইটে তিনি লেখেন, পার্লামেন্ট বিলুপ্ত এবং নির্বাচনের তারিখ ঘোষণা না করা পর্যন্ত আমরা ইসলামাবাদে অবস্থান করবো।

-এটি