fbpx
           
       
           
       
বিশ্বে করোনায় মৃত্যু হাজারের নিচে, কমেছে শনাক্তও
মে ২২, ২০২২ ৯:৫৩ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বব্যাপী মহামারি করোনা ভাইরাসের দাপট কমেছে। বেশ কিছু দিন ধরেই ভাইরাসটিতে আক্রান্ত ও মৃত্যুর গ্রাফ নিম্নমুখী। রোববার (২২ মে) সকাল সাড়ে ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে সংক্রমণ ও মৃত্যু অনেক কমেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যানুযায়ী, রোববার (২২ মে) পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৮২২ জনের। আগের দিন শনিবার (২১ মে) করোনায় মৃত্যুর এ সংখ্যা ছিল ১ হাজার ৩৬০।

এছাড়াও এ সময় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ লাখ ৩ হাজার ৭৪৭ জন। শনিবার এ সংখ্যা ছিল ৭ লাখ ৫৯ হাজার ৯৯৬ জন।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৫২ কোটি ৬৯ লাখ ৯৪ হাজার ৬৪৫ জন। এ ভাইরাসে মৃত্যুর মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৯৯ হাজার ৬৯২। আর মোট সুস্থ হয়েছেন ৪৯ কোটি ৬৭ লাখ ৮৯ হাজার ২৭৮ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ৪৯ লাখ ৮৪ হাজার ৪৫৯ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ২৮ হাজার ৯০২ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৩১ লাখ ৩৬ হাজার ৩৪০ জন সংক্রমিত হয়েছেন। দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ৫ লাখ ২৪ হাজার ৩৪৮।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত ৩ কোটি ৭ লাখ ৮০ হাজার ২৮ জন এবং মোট মারা গেছেন ৬ লাখ ৬৫ হাজার ৬৫৭ জন।

-এএ