fbpx
           
       
           
       
একটি নতুন ধারার দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ‘মাদরাসাতুল ফুনুন’
ফেব্রুয়ারি ১৭, ২০২২ ১০:১৮ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: আল্লামা আবু তাহের মিসবাহ হাফি.-এর পাঠদান পদ্ধতি ও চিন্তাধারায় কদিম নেসাবের সমন্বয়ে একটি নতুন ধারার দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ‘মাদরাসাতুল ফুনুন’।

ইতোমধ্যেই ভর্তি শুরু হয়েছে মাদরাসাটিতে। সার্বক্ষণিক সিসি ক্যামেরার ব্যবস্থা! আবাসিক। অনাবাসিক ডে-কেয়ার সুবিধা তো থাকছেই।

মাদানী নেসাব: মাদানি নেসাবের আবিস্কারক আল্লামা আবু তাহের মিসবাহ হাফি. এর সরাসরি তত্বাবধানে ১ম ও ২য় বর্ষ পরিচালিত। আরবি কথােপকথন ও লিখনীর নিয়মিত অনুশীলন।

মিডিয়া সাহিত্য ও সাংবাদিকতা বিভাগ: এই বিভাগটি সম্পূর্ণরূপে পরিচালনা করবেন দেশ বরেণ্য মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা রুহুল আমীন সাদী (সাইমুম সাদী)।

বই লেখা, সম্পাদনা, অনুবাদ, প্রকাশনা পদ্ধতি, টকশো ও প্রমিত উচ্চারণসহ মিডিয়া কেন্দ্রীক বিষয়াদী শিক্ষাদান। সংশ্লিষ্ট বিষয়ে প্রাক্টিক্যাল অনুশীলনের পর্যাপ্ত ব্যবস্থা। যােগ্য ও পরিশ্রমীদের কাজের প্ল্যাটফর্ম তৈরির প্রচেষ্টা।

হিফজ বিভাগ পরিচালিত হবে শাইখুল হুফফাজ আব্দুল হক হাফি এর তত্ত্বাবধানে। আন্তর্জাতিক মানের হাফেয রূপে গড়ে তােলার প্রচেষ্টা। ইজতিমায়ি ও গ্রুপ ভিত্তিক মশুকের পাশাপাশি সিফাত ও তাজবীদের প্রতি গুরুত্ব আরােপ। সবকী ১২জন ছাত্রে ১জন উস্তাদ এবং খতমি ৮জনে ১জন উস্তাদ।

নূরানী কিন্ডারগার্টেন মুশিরে আলা শাইখুল কুররা হােসাইন আহমদ হাফি,-এর সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত হবে। জেনারেল শিক্ষার পূর্ণ সমন্বয়ে ক্যাডেট পদ্ধতিতে পাঠদান। সুন্দর হস্তাক্ষরের উপর বিশেষ প্রশিক্ষণ।

ও প্রতিটি বিভাগের জন্য আলাদা কম্পিউটার ল্যাব। ও রুচিসম্মত খাবার। বাংলা, ইংরেজি ও আরবি ভাষায় দক্ষতা অর্জনের সর্বোচ্চ প্রচেষ্টা। সেই সঙ্গে থাকছে অমনােযােগী ছাত্রদের মনােযােগী করার বিশেষ পদ্ধতিতে পাঠদান। ও মাদ্রাসা শিক্ষা বাের্ডের পাশাপাশি সরকারি শিক্ষা বোর্ডের পরীক্ষা অংশগ্রহণের সুযােগ।

প্রয়ােজনীয় শিক্ষা সফরের ব্যবস্থা। এ যােগ্য দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকদের মাধ্যমে ফুলটাইম তদারকি। আল্লামা আবু তাহের মিসবাহ হাফি.-এর পাঠদান পদ্ধতির সমন্বয়ে নাহু-সরফ, ইজরা কিতাবে ইস্তেদাদ ও আরবি কথােপকথনসহ মাকালা, দরখাস্ত, চিঠিপত্র লেখা ইত্যাদি শিক্ষাদানের প্রয়াস থাকবে ইনশাআল্লাহ।। বুনিয়াদী মেহনতের মাধ্যমে প্রতিটি শিক্ষার্থীকে যােগ্যতানুযায়ী গ্রুপ ভিত্তিক পাঠদান।

যোগাযোগ- নুরানী মঞ্জিল, শান্তিধারা, সাইবোর্ড, ঢাকা। 01975869405, 01312869405।

-এটি

সর্বশেষ সব সংবাদ