fbpx
           
       
           
       
মৃুত্যুর গুজব উড়িয়ে সুস্থ ও আশঙ্কামুক্ত ডা. মাহাথির মোহাম্মদ
জানুয়ারি ২৭, ২০২২ ৭:৩০ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: মৃুত্যুর গুজব উড়িয়ে দিয়ে আধুনিক মালয়েশিয়ার রুপকার ডাঃ মাহাথির মোহাম্মদ সুস্থ হয়ে স্বাভাবিকভাবে হাঁটাচলা ও খাওয়া দাওয়া করেছেন।

চিকিৎসকরা জানিয়েছেন মাহাথির এখন আগের চেয়ে অনেকটাই সুস্থ হয়েছেন এবং আশঙ্কামুক্ত। গতকালই তাকে করোনারি কেয়ার ইউনিট থেকে সাধারণ ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। নিয়মিত খবার ও স্বাভাবিকভাবেই হাটছেন।

বিষয়টি স্থানীয় সংবাদমাধ্যম নিশ্চিত করেছেন মাহাথিরের বড় মেয়ে দাতিন পাদুকা মেরিনা মাহাথির। মাহাথির মালয়েশিয়ার সাবেক সরকার প্রধান হলেও দক্ষিণ এশিয়া ও বাংলাদেশে তুমুল জনপ্রিয়। বিশেষ করে রোহিঙ্গা ও ফিলিস্তিনের জেনোসাইডের বিরুদ্ধে তীব্র প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্যে।

এদিকে গতকাল ও এর আগের দিন বাংলাদেশের সামাজিক যোগাযোগমাধ্যমে একটি গুজব ভাইরাল হয়েছে যে মাহাথির মোহাম্মদ মারা গেছেন। পরে কোন সংবাদ মাধ্যমে মাহাথিরের মৃত্যুর খবর প্রকাশিত না হওয়ায় সবার টনক নড়ে। অনেকেই মালয়েশিয়ায় থাকা স্বজনদের কাছে ফোন করে জানতে চেয়েছেন মাহাথির জীবিত না মৃত।

মাহাথির কন্যা জানিয়েছেন, তার পিতা আগের থেকে অনেকটাই নিরাপদ ও আশঙ্কামুক্ত এবং বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছেন মাহাথির চিকিৎসক ও নার্সদের সাথে হাসি ঠাট্রায় মেতেছেন।

তিনি আরো বলেন, মাহাথির এখন বেশি বেশি খাবার খাচ্ছেন রিকভারির জন্য এতে চিকিৎসক ও পরিবার মহা খুশি এবং হাসি ঠাট্রা করছেন তারা, বিশেষজ্ঞ চিকিৎসকদের আন্তরিক প্রচেষ্ঠায় দ্রুত সুস্থ হয়ে স্বাভাবিক অবস্থায় ফিরছেন। চিকিৎসকসহ যারা তার পিতার জন্য দোয়া করেছেন তিনি দেশে বিদেশে সকল শুভাকাঙ্ক্ষীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

দক্ষিণ এশিয়ার শক্তিশালী রাজনৈতিক ৯৬ বছর বয়সী ডা. মাহাথির মোহাম্মদ গত ৭ জানুয়ারী বুকের সমস্যা নিয়ে তিনি দেশটির ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট এ ভর্তি হয়ে সিসিউ তে নিবিড় পরিচর্যায় ছিলেন।

প্রথমদিকে বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছেন তার অবস্থা স্থিতিশীল। তখন স্থানীয় গণমাধ্যম কর্মীরা হাসপাতালের সামনে ভির জমিয়েছিলেন। তখন মাহাথির কন্যা মেরিনা সবার উদ্দেশ্যে বলেন, আমার পিতার জন্য সবাই দোয়া করেন আর এমন কোন খবর প্রচার করবেন না যে আমরা উদিঘ্ন হই।

-এটি

সর্বশেষ সব সংবাদ