fbpx
           
       
           
       
টাকা ছুড়ে মারা চীনা নাগরিক দুঃখ প্রকাশ করেছেন: পুলিশ
জানুয়ারি ২০, ২০২২ ১০:০৬ অপরাহ্ণ

আওয়ার ইসলাম ডেস্ক: রাজধানীর মহাখালীর রাওয়া ক্লাবের সামনে এক ট্রাফিক সার্জেন্টের উদ্দেশ্যে চীনা নাগরিকের টাকা ছুড়ে দেওয়ার ঘটনার তদন্ত করেছে পুলিশ। প্রাথমিকভাবে সার্জেন্টের কোনো দোষ খুঁজে পাওয়া যায়নি। ওই চীনা নাগরিক বিনা কারণে মেজাজ হারিয়ে এ ঘটনা ঘটিয়েছেন বলে প্রাথমিক তদন্তে উঠে এসেছে।

পুলিশের পক্ষ থেকে ফোনে যোগাযোগ করলে ওই চীনা নাগরিক প্রাথমিকভাবে পুলিশের কাছে দুঃখ প্রকাশ করেছেন বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাহেদ আল মাসুদ। আজ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে তিনি এ তথ্য জানান।

তিনি জানান, ওই চীনা নাগরিকের গাড়ির চালকের সঙ্গে কথা বলেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের তেজগাঁও ট্রাফিক বিভাগ। তার বক্তব্যেও কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট ও অন্য ট্রাফিক সদস্যদের কোনো দোষ পাওয়া যায়নি।

তবে এ বিষয়ে বিস্তারিত তথ্য জানতে ওই চীনা নাগরিককে ডাকা হবে। ঘটনার পর এ বিষয়ে আমরা ডিএমপির কাফরুল থানায় একটি জিডি করেছি। সেদিন কী ঘটেছিল, তা জানতে আমরা তদন্ত করছি।

তিনি আরও বলেন, আমরা প্রাথমিকভাবে তদন্তে জানতে পেরেছি, ওই চীনা নাগরিক সিএলএক্স নামে একটি গার্মেন্টসে চাকরি করেন। ঘটনার দিন তিনি একটি প্রাইভেটকারে করে অফিসে যাচ্ছিলেন।

পরে রাওয়া ক্লাবের সামনে কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট তার গাড়ি থামিয়ে চালকের কাছে কাগজপত্র দেখতে চান। চালক কাগজ দেওয়ার পর সার্জেন্ট তা পরীক্ষা করে দেখছিলেন। এর মধ্যেই ওই চীনা বিনা কারণে গাড়ি থেকে নেমে উত্তেজিত হয়ে মেজাজ হারিয়ে টাকা ছুড়ে মারেন ও অশ্লীল ভাষায় কথা বলেন।

সাহেদ আল মাসুদ বলেন, ঘটনার সময় উপস্থিত কর্তব্যরত ট্রাফিক সার্জেন্টের শরীরে ক্যামেরা ছিল। ক্যামেরায় ধারণকৃত ভিডিও ও অডিওতে আমরা এ ধরনের কোনো তথ্য পাইনি। এছাড়া উপস্থিত জনতা কেউই এ ধরনের কথা বলেনি।

গাড়িচালককে ডেকে কথা বলা হয়েছে জানিয়ে তিনি বলেন, তিনিও আমাদের বলেছেন, কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্যরা শুধুমাত্র গাড়ির কাগজ দেখতে চেয়েছিলেন। গাড়ির কাগজ পরীক্ষা করতে দুই-তিন মিনিট যে সময় লাগে, তা শেষ না হওয়ার আগেই ওই চীনা নাগরিক গাড়ি থেকে নেমে পড়েন। গাড়ি থেকে নেমে তিনি বিনা কারণে উত্তেজিত হয়ে এ ঘটনা ঘটান। আগে বা পরে গাড়িরচালক ব্যতীত কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্যরা ওই চীনা নাগরিকের সঙ্গে কোনো কথা বলেননি।

এ ঘটনার তদন্ত চলমান উল্লেখ করে তিনি আরও বলেন, আমাদের তদন্তে এখন পর্যন্ত কর্তব্যরত ট্রাফিক সদস্যের কোনো ধরনের গাফিলতি বা অপরাধ পাওয়া যায়নি।

তিনি নিয়মতান্ত্রিকভাবে তাদের কাজ করছিলেন। ওই চীনা নাগরিকের সঙ্গেও আমাদের কথা হয়েছে। তিনি ঘটনার সত্যতা স্বীকার করে দুঃখ প্রকাশ করেছেন।

এরআগে, মঙ্গলবার রাজধানীর মহাখালীতে রাওয়া ক্লাবের সামনে এক চীনা নাগরিক ট্রাফিক পুলিশ সদস্যদের উদ্দেশে টাকা ছুড়ে মারেন। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

-এটি

সর্বশেষ সব সংবাদ